সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কক্সবাজারে আজ থেকে শুরু হচ্ছে মাসব্যাপী শ্রীমদ্ভাগবত আস্বাদন উৎসব

কক্সবাজারে আজ থেকে শুরু হচ্ছে মাসব্যাপী শ্রীমদ্ভাগবত আস্বাদন উৎসব

আস্বাদন উৎসব

আস্বাদন উৎসব

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

সনাতনী জনগোষ্ঠীর ভাগবতীয় ভাবধারা অগ্রগতির লক্ষ্যে পবিত্র দামোদর মাসের ব্রত উদযাপনের অংশ হিসাবে প্রভুপাদ শ্রীল হরগোবিন্দ ভক্তিসিদ্ধান্ত রত্মাকর গোস্বামী স্মৃতি যুব সংসদ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে মাসব্যাপী ৮তম মঙ্গলময় রাজগ্রন্থ শ্রীমদ্ভাগবত আস্বাদন উৎসব ১৯অক্টোবর সোমবার কক্সবাজারস্থ ঘোনারপাড়া কৃষ্ণানন্দধামে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই শ্রীমদ্ভাগবত আস্বাদন ১৯অক্টেবার হতে শুরু হয়ে ১৭ নভেম্বর-১৫ পর্যন্ত চলবে। এ ভাগবতীয় অনুষ্ঠানে প্রভুপাদ শ্রীল মিলন গোস্বামী সভাপতি ও অধ্যক্ষ, প্রভুপাদ শ্রীল হরগোবিন্দ ভক্তিসিদ্ধান্ত রত্মাকর গোস্বামী স্মৃতি সংসদ সহ বরেণ্য ধর্মতত্ববিদ এবং বিদগ্ধ ভাগবতীয় পাঠকবৃন্দ শ্রীমদ্ভাগবত পাঠ করবেন বলে জানিয়েছেন আয়োজক কমিটির সভাপতি প্রবীর পাল, কোষাধ্যক্ষ কাজল বরণ পাল ও সাধারণ সম্পাদক ডাঃ নারায়ন শর্মা।

মাসব্যাপী শ্রীমদ্ভাগবত আস্বাদন উৎসবের সময় সূচী হচ্ছে- প্রথম-দ্বিতীয় দিন ১ ও ২ কার্তিক (১৯-২০ অক্টোবর) সোম-মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ও বিকাল ৪টা থেকে সন্ধ্যা- ৬টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- প্রভুপাদ শ্রীল মিলন গোস্বামী সভাপতি ও অধ্যক্ষ, প্রভুপাদ শ্রীল হরগোবিন্দ ভক্তিসিদ্ধান্ত রত্মাকর গোস্বামী স্মৃতি সংসদ। তৃতীয়-চতুর্থ দিন ৩ ও ৪ কার্তিক (২১-২২ অক্টোবর) বুধ-বৃহস্পতিবার বিকাল ৪ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- বৈষ্ণব প্রবর ডাঃ কমল হরি পাল, কক্সবাজার। পঞ্চম-ষষ্ঠ-সপ্তম দিন ৫, ৬, ৭ কার্তিক (২৩, ২৪, ২৫অক্টোবর) শুক্র, শনি, রবিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- শ্রীমৎ স্বরূপ দাশ বাবাজী, শ্রীশ্রী গৌরাঙ্গবাড়ী সেবাশ্রম, পূর্ব শিকারপুর, হাটহাজারী, চট্টগ্রাম। অষ্টম-নবম দিন ৮ ও ৯ কার্তিক (২৬-২৭অক্টোবর) সোম-মঙ্গলবার বিকাল সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- শ্রীযুক্ত আশীষ কুমার চক্রবর্ত্তী, সহকারী অধ্যাপক, বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, মহেশখালী বিশ্ববিদ্যালয় কলেজ, মহেশখালী, কক্সবাজার। দশম দিন ১০ কার্তিক (২৮অক্টোবর) বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- বৈষ্ণব প্রবর বনমালী দে, অধ্যক্ষ, শ্রীশ্রী জগন্নাথ ধাম, খুরুশকুল, কক্সবাজার। একাদশ-দ্বাদশ-ত্রয়োদশ দিন ১১, ১২, ১৩ কার্তিক (২৯, ৩০, ৩১অক্টোবর) বৃহস্পতি, শুক্র, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- শ্রীমান সদানন্দ দাস (সুমন), শ্রীশ্রী গৌরেশ্বর হরিভক্তি প্রদায়িনী সভা, চট্টগ্রাম ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, শ্রীশ্রী জগন্নাথ মন্দির দক্ষিণ মধ্যম হালিশহর ১নং সাইট হিন্দুপাড়া, বন্দর, চট্টগ্রাম। চর্তুদশ দিন ১৪ কার্তিক (১ নভেম্বর) রবিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- বৈষ্ণব প্রবর তাপস কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক, গৌর গদাধর প্রেমভক্তি প্রচার সংঘ, চট্টগ্রাম। পঞ্চদশ-ষোড়ষ-সপ্তদশ দিন ১৫, ১৬, ১৭ কার্তিক (২ ,৩, ৪ নভেম্বর) সোম, মঙ্গল, বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- শ্রীমতি নন্দা রাণী দাস, বরিশাল বাংলাদেশ। অষ্টদশ-উনিশ-কুড়িতম দিন ১৮, ১৯, ২০ কার্তিক (৫, ৬, ৭ নভেম্বর) বৃহস্পতি, শুক্র, শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- শ্রী চৈতন্য দাস বাবাজী, সম্পাদক, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘ, চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ। একুশ-বাইশতম দিন ২১, ২২ কার্তিক (৮, ৯ নভেম্বর) রবি, সোমবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- ১০৮ শ্রী শ্যামকিশোর দাস গোস্বামী মহারাজ, প্রতিষ্ঠাতা আচার্য্য, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘ, চাঁপাইনবাবগঞ্জ, বাংলাদেশ। তেইশ-চব্বিশ-পঁচিশ-ছাব্বিশতম দিন ২৩, ২৪, ২৫, ২৬ কার্তিক (১০, ১১, ১২, ১৩ নভেম্বর) মঙ্গল, বুধ, বৃহস্পতি, শুক্রবার প্রথম দুইদিন বিকাল ৪টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত এবং পরের দুইদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- শ্রীল বিশ্বম্ভর দাস বাবাজী মহারাজ, অধ্যক্ষ শ্রীশ্রী নিতাইগৌর সেবাশ্রম, গোপালপুর, শৈলকুপা, ঝিনাইদহ, বাংলাদেশ। সাতাইশ-আটাশ-ঊনত্রিশ-ত্রিশতম দিন ২৭, ২৮, ২৯, ৩০ কার্তিক (১৪, ১৫, ১৬, ১৭নভেম্বর) শনি, রবি, সোম ও মঙ্গলবার সন্ধ্যা সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ভাগবত পাঠ করবেন- প্রভুপাদ শ্রীল মিলন গোস্বামী সভাপতি ও অধ্যক্ষ, প্রভুপাদ শ্রীল হরগোবিন্দ ভক্তিসিদ্ধান্ত রত্মাকর গোস্বামী স্মৃতি সংসদ, শ্রীশ্রী রাধামাধব ভবন, সচ্চিদানন্দ ধাম, গাছবাড়ীয়া, চন্দনাইশ, চট্টগ্রাম।

এই মহা পবিত্র অনুষ্ঠান সূচীতে সকল মানুষকে স্বতস্ফুর্থভাবে অংশগ্রহন করার আহবান জানিয়েছেন প্রভুপাদ শ্রীল হরগোবিন্দ ভক্তিসিদ্ধান্ত রত্মাকর গোস্বামী স্মৃতি যুব সংসদ কক্সবাজার জেলা শাখার সভাপতি প্রবীর পাল, কোষাধ্যক্ষ কাজল বরণ পাল ও সাধারণ সম্পাদক ডাঃ নারায়ন শর্মা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/