http://coxview.com/wp-content/uploads/2022/12/Prime-Minister-arrives-Coxsbazar-SHAFIQ-01780099800-5-12-2022.jpg

কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক :
আগামী ৭ ডিসেম্বর বুধবার কক্সবাজারে প্রধানমন্ত্রীর আগমন ও জনসভাকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি চলছে। জনসভায় ব্যাপক জনসমাগমের প্রস্তুতি নিচ্ছেন নেতৃবৃন্দ। এ উপলক্ষে কক্সবাজার জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। পাশাপাশি প্রচার-প্রচারণা অব্যাহত রয়েছে। কক্সবাজার শহরের অলিগলি তোরুণ ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে। শেখ কামাল স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে বিরাট আকারের সভামঞ্চ।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কক্সবাজার আসছেন আগামী ৭ ডিসেম্বর বুধবার। প্রায় সাড়ে ৫ বছর পর প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে কক্সবাজারের এবারের সফরকে গুরুত্ব সহকারে নিয়ে জনসভা সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে। নেতা-কর্মী ও সমর্থকের মধ্যে বেশ উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। দলীয় নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে রাতদিন কাজ করছেন। কক্সবাজার শহরের রাস্তাঘাট সংস্কার, পরিষ্কার-পরিচ্ছন্ন ও সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে।

জানা গেছে, দুপুর ২টার দিকে প্রধানমন্ত্রী কক্সবাজার শহরের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেওয়ার আগে লাবনী পয়েন্টের পাশে শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে কক্সবাজারের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা রয়েছে তাঁর। ৭ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রী কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের ইনানী সৈকতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়া উদ্বোধন করবেন। বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত এ মহড়ায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন ও ভারতসহ ৩০ টির বেশি দেশ অংশগ্রহণ করার কথা রয়েছে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকারের তিনটি বড় মেগাপ্রকল্প ছাড়াও ছোট-বড় প্রায় ৭৭ টি প্রকল্পের কাজ চলমান। যেখানে ব্যয় হবে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকা। তারমধ্যে মহেশখালী মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প, দোহাজারী বামু হয়ে কক্সবাজার রেললাইন প্রকল্প ও আন্তর্জাতিক বিমানবন্দরের উন্নয়ন কাজ অন্যতম। এগুলোর কিছু প্রকল্পের কাজ সমাপ্তির পথে, কিছু প্রকল্প আগামি দু তিন বছরের মধ্যে বাস্তবায়ন হবে। ওইদিন বাঁকখালী নদীর ৫৯৫ মিটার পিসি বক্স গাডার ব্রিজও উদ্বোধনের ফাইলে আছে।

সরেজমিনে কক্সবাজার শহর ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরকে ঘিরে পর্যটন শহর নতুন করে সাজানো হচ্ছে। পুরোদমে চলছে সমাবেশস্থলে মঞ্চ তৈরির কাজ। শহরের রাস্তাঘাট সংস্কার, পরিষ্কার-পরিচ্ছন্ন ও সৌন্দর্য বর্ধনের কাজ করা হচ্ছে। শহরের অলিগলিতে দলীয় সভাপতিকে স্বাগত জানিয়ে পোস্টার, ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণের প্রতিযোগিতায় নেমেছেন নেতা-কর্মীরা। সমাবেশস্থলের আশপাশে নানা রঙের বিলবোর্ডও সাঁটানো হয়েছে। গতকাল শনিবার থেকে জেলাজুড়ে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম অ্যাডভোকেট বলেন, জনসভাকে ঘীরে আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা ইতোমধ্যে স্টেডিয়াম পরিদর্শন করেছেন। সমাবেশস্থল নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে পুলিশ ও প্রশাসনের শীর্ষ ব্যক্তিরাও কক্সবাজারে অবস্থান করছেন। কয়েক লাখ মানুষের অবস্থান নিশ্চিত করতে কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামের পশ্চিম একাংশের সঙ্গে সংযোগ স্থাপন করা হয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কক্সবাজার এবং কক্সবাজারবাসীকে ভালবাসেন বলেই কক্সবাজারে ৭২ টি মেগা প্রকল্পে সাড়ে তিন লাখ কোটি টাকার মতো বরাদ্দ দিয়েছেন। এজন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তার এই সফরকে স্বাগত জানান। উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। সব প্রকল্প বাস্তবায়ন হয়ে গেলে অপূর্ণতা কিছু থাকবে না। মেয়র মুজিবুর রহমান জেলাবাসীকে প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করে জনসভাকে সফল করার জন্য আহ্বান জানান।

কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে বরন করার জন্য কক্সবাজারের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে। প্রধানমন্ত্রীর জনসভায় ব্যাপক জনসমাগম ঘটাতে পৌর আওয়ামী লীগ দিনরাত পরিশ্রম করে যাচ্ছে।

কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ রেজাউর রহমান বলেন, প্রধানমন্ত্রীর আগমনে ব্যাপক খুশি হয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা।

এ ব্যাপারে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর সফর নিরাপদ করতে সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর কক্সবাজার সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: