সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / কক্সবাজার জেলা যুবদলের সহ-সভাপতি ১ লাখ ইয়াবাসহ ঢাকায় আটক

কক্সবাজার জেলা যুবদলের সহ-সভাপতি ১ লাখ ইয়াবাসহ ঢাকায় আটক

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

কক্সবাজার জেলা যুবদলের সহ-সভাপতি নেজাম উদ্দিন (৩৫) ১লাখ ইয়াবাসহ ঢাকায় আটক হয়েছে। এসময় শীপক মল্লিক প্রকাশ বুরং নামে তার এক সহযোগীও আটক হয়েছে। শনিবার (১১ মার্চ) বিকাল ৩টায় রাজধানীর গেন্ডারিয়ার স্বামীবাগ এলাকা থেকে সিটিটিসি’র স্পেশাল এ্যাকশন গ্রুপ তাদের আটক করেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজারের টেকনাফ থেকে প্রাইভেট কারে করে নিয়মিত ঢাকার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে ইয়াবা সরবরাহ করে আসছিল নেজাম উদ্দীনের নেতৃত্বাধীন একটি সিন্ডিকেট। এই তথ্যের ভিত্তিতে তাদের উপর নজরদারি রাখা হয়। এর ধারাবাহিকতায় শনিবার এক লাখ ইয়াবাসহ নেজাম উদ্দীনকে এক সহযোগীসহ আটক করতে সক্ষম হয় সিটিটিসি’র স্পেশাল এ্যাকশন গ্রুপ।

স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রেফতারকৃত নেজাম উদ্দিন কক্সবাজার পৌরসভার পাহাড়তলী এলাকার মৃত ফজল আহামদের পুত্র এবং কক্সবাজার জেলার যুবদলের সহ-সভাপতি। তিনি কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত উপজেলা পরিষদ নির্বাচনে নেজাম ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেয়। তবে বিশাল ব্যবধানে হেরে যায়। তার মা মঞ্জুমুন্নাহার কক্সবাজার পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর।

সিটিটিসি’র স্পেশাল এ্যাকশন গ্রুপ সূত্র জানিয়েছে, কক্সবাজারে যুবদলের আরো ৩ নেতাসহ নেজাম উদ্দিনের নেতৃত্বাধীন একটি সিন্ডিকেট সারা দেশে ইয়াবা পাচার করে আসছে। তাদের সাথে দেশের বিভিন্ন স্থানের বেশ ক’জন শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর সখ্যতা রয়েছে। মূলত তাদের মাধ্যমেই নেজাম সিন্ডিকেট টেকনাফ থেকে ইয়াবা কিনে সারা দেশে পাচার করে আসছে। সিন্ডিকেটের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে তাদের বিরুদ্ধে ঢাকার গেন্ডারিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কক্সবাজার জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহামদ উজ্জল বলেন, ‘ইয়াবা ব্যবসায়ীসহ কোনো অপরাধীর জায়গা কক্সবাজার জেলা যুবদলে হবে না। নেজামের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।’

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/