সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কক্সবাজার শহরের সার্কিট হাউস সড়ক সংস্কারের কাজ শুরু

কক্সবাজার শহরের সার্কিট হাউস সড়ক সংস্কারের কাজ শুরু

Road - Ajit Himu 22-10-2015 (news & 2pic) f2অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

গত কিছুদিন যাবত অনলাইন, জাতীয় ও স্থানীয় পত্রিকায় বার বার রিপোর্ট করার পর পৌর কর্তৃপক্ষের টনক নড়েছে। অবশেষে কক্সবাজার শহরের সার্কিট হাউস সড়ক সংস্কারের কাজে হাত দিয়েছেন পৌর কর্তৃপক্ষ। কক্সবাজার পৌর শহরের ভিআইপি সড়ক হিসেবে পরিচিত শহীদ স্মরণী হয়ে সার্কিট হাউস ও জেলা প্রশাসক ডাক বাংলো পর্যন্ত পর্যন্ত এ সড়কটি। ঠিকাদারের মতে সড়কটি ইতিপূর্বে সংস্কার কাজ শুরু হয়েছিল। কিন্তু ইতিপূর্বে প্রকৃতিক সৃষ্ট দুর্যোগ ও বারী বর্ষণ অব্যাহত থাকায় সংস্কার কাজ কিছুদিন স্থগিত থাকার পর আবার শুরু হয়েছে।

কক্সবাজার পৌরসভা সূত্রে জানা গেছে, শহরের শহীদ স্মরণীর জইল্লার দোকান থেকে জেলা প্রশাসকের ডাক বাংলো রাস্তার মাথা (জাম্বুর মোড়) পর্যন্ত সংস্কারের জন্য পৌরসভা হতে প্রায় ৮৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। পৌরসভার অর্থায়নে এই সড়কটির ওই অংশ মেরামতের জন্য টেন্ডার আহবান করা হলে খরুলিয়ার ঠিকাদার মোস্তফা সংস্কার কাজটি পেয়েছেন। তিনি সড়ক সংস্কারের প্রাথমিক কাজ ইতিপূর্বে শুরু করেছিলেন। কিন্তু সংস্কার কাজ কিছুদিন চলার পর বর্ষার কারণে কাজ বন্ধ হয়ে যায়। এখন শুস্ক মৌসুম হওয়ায় বাকী কাজ গত সপ্তাহ হতে আবার শুরু হয়েছে এবং এক মাসের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ হবে বলে জানান ঠিকাদার মোস্তফা। তিনি আরও জানান, পৌরসভার মেয়র সাহেব দ্রুত কাজ শেষ করাও নির্দেশ দেন।

স্থানীয়রা পৌর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ সড়কটি দীর্ঘদিন যাবত খানা খন্দে ভরপুর ছিল। এতে তাদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হত। এ সড়কটি সংস্কার কাজে পৌর কর্তৃপক্ষ হাত দেওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

স্থানীয়দের মতে, যে প্রতিষ্ঠানই সংস্কার কাজ করুক, মানটা যেন ভাল হওয়া চাই। এ ধরনের উন্নয়নমূলক কাজ অন্যান্য সড়ক গুলোতে করা হলে জনগণ আরো বেশী উপকৃত হতো বলে মনে করেন স্থানীয়রা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/