Home / প্রচ্ছদ / ধর্মীয় / কঠোর নিরাপত্তায় ঈদগাঁওতে ১৭ পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব চলছে

কঠোর নিরাপত্তায় ঈদগাঁওতে ১৭ পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব চলছে

 

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলাতেও (বুধবার) ১৭টি পুজা মন্ডপে সনাতন সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয়েছে। এই উৎসবকে ঘিরে সনাতলী সম্প্রদায়ের নারী পুরুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

 

সরেজমিনে দেখা যায়, পূজা মন্ডপসমুহে বিশাল গেইট আর আলোক সজ্জায় সজ্জিত। কারুকায্য প্রতিমায় পুজারীরা কেউ কেউ পূজায় মগ্ন আবার কেউ কেউ সাউন্ড বক্সের গানের তালে তালে নেচে গেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেছেন। নতুন জামা কাপড় পরিধান করে সনাতন সম্প্রদায়ের নারী-পুরুষরা পূজা মন্ডপ ঘুরে ঘুরে দেখছেন। ঈদগাঁও ইউনিয়নের পাল পাড়া সার্বজনীন শ্রী শ্রী দুর্গা ও কালী মন্দিরসহ দুইটি মন্ডপ ঘুরে এমন চিত্র চোখে পড়ে।

 

এছাড়াও ঈদগাঁও উপজেলায় ১৭টি পূজা মন্ডপ গুলোতে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, র্যাব, পুলিশ ও আনসার সদস্যসহ আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছেন। পাল পাড়ায় একটি অস্থায়ী আর্মি ক্যাম্প করা হয়েছে।


পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীর টহল কার্যক্রম চোখে পড়ার মত। সেসাথে পূজা মন্ডপ পরিদর্শন পূর্বক পাশে রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, ঈদগাঁও উপজেলা শাখা নেতৃবৃন্দরা।

 

পূজা উদযাপন পরিষদ, ঈদগাঁও উপজেলা শাখার সাধারণ সম্পাদক জিকু দাশ সুব্রত জানান, আগত দর্শনার্থী, মিড়িয়া ও আইন শৃঙ্খলা বাহিনীকে শারদীয় শুভেচ্ছা। অন্যন্য বছরের ন্যায় এই বছর সুষ্ঠুভাবে   হচ্ছে পূজা। নিরাপত্তা পরিস্থিতি আরো বেশি জোরদার।

 

পূজা উদযাপন পরিষদ, ঈদগাঁও ইউনিয়ন শাখার সভাপতি সত্যজিৎ দাশ গুপ্তা জানান, ইউনিয়নে ৯টি পুজা হচ্ছে। সভাপতি/ সাধারন সম্পাদক সবকটি পূজা মন্ডপ পরিদর্শন করেছি। আইন শৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানায় পূজার সুন্দর ব্যবস্থা করায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইন সিজন ২১ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :বান্দরবানের লামা উপজেলায় ডিজিটাল ক্যাম্পেইন’২৪ সিজন ২১ উপলক্ষে ওয়ালটন ডাবল ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/