Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / ‘কাজ পাওয়ার জন্য অভিনেত্রীরাই শরীর বিলিয়ে দেয়’

‘কাজ পাওয়ার জন্য অভিনেত্রীরাই শরীর বিলিয়ে দেয়’

ভৈরবী গোস্বামী।

কাস্টিং কাউচ। অর্থাৎ কাজ পাওয়ায় জন্য পরিচালক ও প্রযোজকের সঙ্গে যৌনতা। বলিউডে এই বিষয়ে অসংখ্যবার মুখ খুলেছেন তারকারা। শুধু নারী শিল্পীরাই নন, পুরুষ শিল্পীরাও শিকার হন কাস্টিং কাউচের। কিন্তু এক অভিনেত্রী বলছেন ভিন্ন কথা। তার মতে, কাজ পাওয়ার জন্য নারীরাই পরিচালক-প্রযোজকের সঙ্গে ইচ্ছে করে রাত কাটায়!

যিনি এই মন্তব্য করেছেন, তিনিও একজন অভিনেত্রী। নাম ভৈরবী গোস্বামী। বলিউডে শোনা যায়, নতুন অভিনেত্রীদের কাজ দেওয়ার জন্য তাদের সঙ্গে সহবাস করে পরিচালক বা প্রযোজকরা। সহবাসে কেউ রাজি হয়, কেউ হয় না। এ নিয়ে প্রযোজক বা পরিচালকদের নামে নানা কথা রটে। তবে প্রযোজক বা পরিচালকদের দিকে নয়, সরাসরি অভিনেত্রীদের দিকে অভিযোগের আঙুল তুলে অভিনেত্রী বললেন, নিজের ইচ্ছেয় কাজ পেতে সহবাস করে অভিনেত্রীরা।

একটি টুইটবার্তায় ভৈরবী লিখেছেন, কাজ পাওয়ার জন্য প্রথমে স্বেচ্ছায় সহবাস করে অভিনেত্রীরা। বছর দশেক পরে তারাই যার সঙ্গে সহবাস করেছিল তার বিরুদ্ধেই শ্লীলতাহানির অভিযোগ আনে। ভৈরবীর এই টুইটটি সামনে আসার পর মিশ্র প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। কেউ কেউ বলেছেন, সবার ক্ষেত্রে এমনটা হয় না। আবার কারোর বক্তব্য, একেবারেই ঠিক বলেছেন ভৈরবী।

অভিনেত্রী আরও বলেছেন, পৃথিবীর সব ইন্ডাস্ট্রিতেই এটা সত্যি। সবার ক্ষেত্রে এটা হয়, তা নয়। তবে ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের নিচের মাটি শক্ত করতে এই পথ বেছে নেন কিছু সংখ্যক অভিনেত্রীরা।

উল্লেখ্য, ২০০৭ সালে ‘ভেজা ফ্রাই’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক করেন ভৈরবী। এছাড়া ‘হেট স্টোরি’ সিনেমায় তিনি অভিনয় করেছিলেন।

সূত্র:শামীমা সীমা-priyo.com;ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: