সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ সম্পন্ন

কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ সম্পন্ন

এম.রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে কুতুবদিয়া উপজেলায় ঘূর্ণিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শেখ হাসিনার পক্ষে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করা হয়।

২জুন বিকেলে কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আ’লীগের সভাপতি সবেক ছাত্রনেতা আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক  সাবেক ছাত্রনেতা শেখ শহিদুল ইসলাম লালার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। নগদ অর্থ ও ত্রাণ বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক সুজিদ রায় নন্দি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কুতুবদিয়া-মহেশখালী আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বড়ঘোপ ইউপিচেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক খোরশেদ আলম কুতুবী, জেলা আ’লীগের উপদ্রেষ্টা সদস্য শফিউল আলম কুতুবী, কেন্দ্রিয় ছাত্রলীগ নেতা রিমন, কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান নূরুচ্ছাফা বি,কম, বড়ঘোপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সাবেক ছাত্রনেত্র সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মাহামুদুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক সাইফল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী, যুগ্ম আহবায়ক আরিফুল ইসলামসহ কেন্দ্রীয় ও জেলা-উপজেলা আওমীলীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা কর্মী এবং ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত হাজার হাজার নারী ও পুরুষ।

এ সময় উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নে ৮০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ১ হাজার করে ৮০ হাজার এবং ১০কেজি করে ৮শত পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। বড়ঘোপ ইউনিয়নে ৮০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ১ হাজার করে ৮০ হাজার এবং ১০কেজি করে ৮শত পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। কৈয়ারবিল ইউনিয়নে ৬০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ১ হাজার করে ৬০ হাজার এবং ১০কেজি করে ৬শত পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। লেমশীখালী ইউনিয়নে ৬০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ১ হাজার করে ৬০ হাজার এবং ১০কেজি করে ৬শত পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। দক্ষিণ ধূরুং ইউনিয়নে ৬০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ১ হাজার করে ৬০ হাজার এবং ১০কেজি করে ৬শত পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়। উত্তর ধুরুং ইউনিয়নে ৬০ জন ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ ১ হাজার করে ৬০ হাজার এবং ১০কেজি করে ৬শত পরিবারের মাঝে চাল বিতরণ করা হয়।

এর আগে সকালে নেতৃবৃন্দরা দরবার ঘাট দিয়ে কুতুবদিয়া এসে পৌছেন। সকাল ১১টায় পূব ধুরুং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উপজেলার উত্তর যোন উত্তর ধূরুং, দক্ষিণ ধূরুং, লেমশীখালী ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/