Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুবদিয়ায় দুর্যোগ বিষয়ক মহড়া সম্পন্ন

কুতুবদিয়ায় দুর্যোগ বিষয়ক মহড়া সম্পন্ন

 

 

এম.রাসেল খাঁন জয়; কুতুবদিয়া :

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবিদয়ায় ২৮ সেপ্টম্বর (বৃহস্পতিবার) দুপুরে উত্তর ধূরুং ইউনিয়নের কালামার পাড়া ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র (ইফাদ কিল্লাহর) মাঠে বাংলাদেশের উপকূলীয় এলাকার জনগোষ্ঠির দুর্যোগ ঝুঁকি হ্রাস করার লক্ষে ফ্রেন্ডশিপ দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি (এফডিএমসি) ও সাইক্লোন প্রিপেয়ার্ডনেস প্রোগ্রাম (সিপিপি) এর যৌথ উদ্যোগে দুর্যোগ বিষয়ক মহড়া-২০১৭ সম্পন্ন হয়েছে।

দুর্যোগ বিষয়ক মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তর ধূরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ,স,ম শাহারিয়ার চৌধুরী, মহড়া প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, সিপিপি এর ডেপুটি টিম লিডার ফরিদুল আলম, ফ্রেন্ডশিপ প্রজেক্ট ইনচার্জ মোঃ আহাদ আলী মৃধা (জুয়েল), ফিল্ড ফেসিলেটেটর পি এল বড়ুয়া, আসাদুল হাসান, কুতুবদিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল হোসাইন, সাধারণ সম্পাদক হাসান কুতুবীসহ অন্যান্যরা। এ সময় প্রবল বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার দর্শক মহড়াটি দর্শন করেন।

উল্লেখ্য যে গত ২৫ তারিখ বিশাল আলোচনা সভা থেকে ৪০ জন নারী-পুরুষকে অভিনয় করার জন্য সিলেক্ট করে তাদের গত ২৭ ও ২৮ তারিখ দুপুর পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে তার মহড়াটি প্রদর্শন করেন।

Leave a Reply

%d bloggers like this: