সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ায় নানা বর্ণিল আয়োজনে বর্ষবরণ উৎসবে সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার প্রত্যয়

চকরিয়ায় নানা বর্ণিল আয়োজনে বর্ষবরণ উৎসবে সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার প্রত্যয়

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার প্রত্যয়ে বর্ণিল আয়োজনে ও উৎসবমুখর পরিবেশে কক্সবাজারের চকরিয়ায় পালিত হচ্ছে বর্ষবরণ উৎসব। আবহমান বাংলার চিরাচরিত সার্বজনীন দিনটিকে উদযাপন করতে ছোট ছোট সোনা মণি থেকে শুরু করে প্রবীণরাও মিলিত হচ্ছেন দলে দলে। দিনটি পালনের জন্য উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে।

কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রান মধ্য দিয়ে দিনটির সুচনা হয়। উপজেলা পরিষদ থেকে বের হওয়া মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মগবাজারস্থ শহীদ মিনারে গিয়ে মিলিত হয়। শোভাযাত্রা শেষে সাংস্কৃতিক অনুষ্টান ও আলোচনাসভা অনুষ্টিত হয়।

শোভাযাত্রাায় চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো.ইলিয়াছ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সহকারী কমিশনার (ভূমি) মো. দিদারুল আলম, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

এদিকে, বর্ষবরণ উপলক্ষে বর্ণমালা একাডেমী তাদের নিজস্ব ক্যাম্পাসে সাংস্কৃতিক অনুষ্টান, মঙ্গলশোভাযাত্রা, পিঠা উৎসব এবং রোদ্রঝড়-২ নামের এক দেয়ালিকা প্রকাশ করেন। পরে বর্ষবরণ উপলক্ষ্যে বর্ণমালা একাডেমীর চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলালের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

আলোচনা সভায় বক্তরা সাম্প্রদায়িক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার জন্য সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/