Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধর্ম / চকরিয়ায় পূজা মন্ডপে প্রধানমন্ত্রীর তহবিলের চেক হস্তান্তর

চকরিয়ায় পূজা মন্ডপে প্রধানমন্ত্রীর তহবিলের চেক হস্তান্তর

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

সরকারের ধর্ম মন্ত্রণালয়ের হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন বলেছেন, অসম্প্রদায়িক চেতনার প্রসার ঘঠিয়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বাংলাদেশকে দ্রুত উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছে। এখন জাতি বর্ণের উর্ধ্বে মনুষ্যত্বের বিকাশ ঘটছে। এভাবে এগোলে নিম্নমধ্য আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপ পাওয়ার পাশাপাশি বাংলাদেশ হবে সকল ধর্মালম্বীর নিরাপদ একটি আইডল দেশ।

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এসময় তিনি উপজেলার ১৫টি পূজা মন্ডপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত তহবিল থেকে পাঠানো অর্থের চেক হস্তান্তর করেন।

বিভিন্ন মন্ডপ পরিদর্শনকালে তিনি আরো বলেন, এই জেলায় রোহিঙ্গা সমস্যা সত্বেও ২৯৩টি পূজা মন্ডপে আনন্দগণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালনে সরকারের সহায়তা প্রশংসার দাবি রাখে। রোহিঙ্গা ইসুকে কেন্দ্র করে যাতে এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

এসময় তার সাথে ছিলেন চকরিয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের আহবায়ক রতন বরণ দাশ, কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের পূজা বিষয়ক সম্পাদক বিপ্লব মল্লিক শুভ, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ কক্সবাজার শহর শাখার সাধারণ সম্পাদক সাগর পাল সাজু, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের নেতা চন্ডি আচার্য্য, চকরিয়া জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি ও চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশ, চকরিয়া জন্মষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ন কান্তি দাশ, জেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টার ঐক্য পরিষদের নেতা জ্যোতি মল্লিক বাবু, সাংবাদিক শিপন পাল, অঞ্জন দে বিশাল, চকরিয়া হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক লিটন কান্তি দাশ, চকরিয়া সৎ সংঘের সাধারণ সম্পাদক ভুপাল ধর মহাজন, সুনিপ কান্তি দাশ, প্রসেনজিৎ ধর রুবেল প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: