Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / চকরিয়ায় পৌরশহরে দোকান লুটপাট-নগদ টাকাসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষতির অভিযোগ

চকরিয়ায় পৌরশহরে দোকান লুটপাট-নগদ টাকাসহ ১০ লক্ষাধিক টাকার ক্ষতির অভিযোগ

প্রতিকী ফটো

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের সোসাইটি এলাকায় একটি হার্ডওয়ার ও টিনের দোকানের তালা ভেঙ্গে লুটপাট চালিয়েছে বলে থানায় অভিযোগ করা হয়েছে। গত শনিবার রাত সাড়ে ১২টার দিকে বর্ষা এন্টারপ্রাইজ নামের একটি দোকানে এ ঘটনা ঘটে। এ সময় দোকানের কয়েকটি তালা কেটে দোকানের ভেতরে প্রবেশ করে কতিপয় লোক তান্ডব চালিয়ে দোকানের কয়েক লাখ টাকার মালামাল ভাংচুরসহ দোকানের ক্যাশে রক্ষিত সাড়ে ছয় লক্ষাধিক নগদ টাকা নিয়ে গেছে। ঘটনার খবর পেয়ে চকরিয়া থানার এসআই আবদুল খালেক ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভরামুহুরীর মৃত মনিরুজ্জামানের ছেলে শফি আলমের নেতৃত্বে জয়নাল আবেদীন ও জমির উদ্দিনসহ ১০/১২ জন লোক বর্ষা এন্টারপ্রাইজ দোকান ও জমি জবরদখলের উদ্দেশ্যেই এ ঘটনা ঘটিয়েছে বলে থানায় দেয়া অভিযোগে দাবী করেন দোকান মালিক আনোয়ার হোসাইন।

থানা দায়ের করা অভিযোগে আনোয়ার হোসাইন আরো দাবী করেন, চিরিঙ্গা মৌজার বিএস ২৭২ খতিয়ানের ৪৫০ নং দাগের ২ কড়া জমির উপর নির্মিত তার দীর্ঘ ৩৬ বছরের ক্রয়সুত্রে দোকানের মালিক তিনি।

তিনি জানান, বিষয়টি নিয়ে কক্সবাজার অতিরিক্ত জেলা জজ আদালতে ৬৩৪/১৭ মামলা করেন। আদালত উক্ত জমিতে ১৪৪ ধারা জারি করেন। কিন্তু বিবাদীগং তা অমান্য করে দোকানে লুটপাটের এ ঘটনা ঘটায়।

এদিকে অভিযুক্ত কয়েকজনের দাবী তালা দেয়া দোকানের জমি তাদের নিজস্ব। সামাজিক ও প্রশাসনিক বিচার না মেনে সামান্য ঘটনাকে বড় ঘটনা দেখিয়ে থানায় অভিযোগ করা হয়েছে।

এসআই আবদুল খালেক জানান, এ নিয়ে দ্বি-পক্ষিয় অভিযোগ রয়েছে এবং তা দু’পক্ষের উপস্থিতিতে থানায় বৈঠকের মাধ্যমে সমাধানের প্রক্রিয়া চলছে।

চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার জন্যা থানার এসআই আবদুল খালেককে দায়িত্ব দেয়া হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: