সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জনপ্রতিনিধিদের শপথ করানোর পরেও ইয়াবা ব্যবসায় জড়িত থাকতে পারে

জনপ্রতিনিধিদের শপথ করানোর পরেও ইয়াবা ব্যবসায় জড়িত থাকতে পারে

হুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজারের উখিয়া পালংখালি ইউনিয়নের চেয়ারম্যান এম,গফুর উদ্দিন চৌধুরি বলেছেন, আমি দ্বিতীয়বার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর শপথ গ্রহনের একদিন আগে ২ নং ওয়ার্ডের মেম্বার বখতার আহমদ গত বছরের ২০ জুন ৫০ হাজার ইয়াবাসহ ঢাকায় ধরা পড়েন। তাই আমার ইউনিয়নের সকল মেম্বারদের এই ইয়াবা ব্যবসা থেকে বিরত রাখতে শপথ করানো হয়েছে। শপথ করানোর পরও ইয়াবা ব্যবসায় আপনার ইউনিয়নের মেম্বাররা জড়িত আছে কীনা জানতে চাইলে তিনি বলেন, প্রমাণ পায়নি, এরপরও জড়িত থাকতে পারে। এখানে মাদক, অবৈধ অস্ত্র, সন্ত্রাসী জঙ্গীদের আনাগোনা বেড়েছে ব্যাপকহারে। যেহেতু সীমান্ত এলাকা। এ কারণে আমাদের সকলকে সজাগ থাকতে হবে।

এ ব্যাপারে সাবেক প্যানেল চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা ফজল কাদের ভূট্রো বলেন, উখিয়ার ৫টি ইউনিয়নের মধ্যে অবৈধ অস্ত্র ও ইয়াবা কারবারের দুর্নাম রয়েছে এই পালংখালি ইউনিয়নের। যারা ইয়াবা ব্যবসায় জড়িত,তাদের হাতে রয়েছে অবৈধ অস্ত্র। সরকারি কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি ও সাংবাদিকদের এ ব্যাপারে ভূমিকা রাখতে হবে। এলাকার শিক্ষিত সমাজের পক্ষে মাষ্টার জসিম উদ্দিন বলেন, এতদিন আমরা উৎকন্ঠায় ছিলাম মরণনেশা ইয়াবা নিয়ে। ছাত্রছাত্রীরা বিপদগামী হতে চলেছে। বিশেষ করে কলেজ পড়ুয়া ছাত্ররা ইয়াবা সিন্ডিকেটের সাথে জড়িয়ে পড়েছে। এখন অভিভাবকদের মনে নতুন করে উৎকন্ঠার বিষয় হয়ে দাড়িয়েছে অবৈধ অস্ত্র।

পরিকল্পিত উখিয়া চাই এর আহবায়ক সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার বলেন, জঙ্গী ও মরণনেশা ইয়াবার বিরুদ্ধে সামাজিক সচেতনতার পাশাপাশি ও নৈতিক অবক্ষয় রোধ করতে হলে সকলকে এক সাথে কাজ করতে হবে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের বলেন, ইয়াবা কারবার বন্ধ করতে থানা পুলিশ বদ্ধপরিকর। এখানে নিয়মিত তল­াশি ও অভিযান চালানো হচ্ছে। প্রতি মাসে ১৭/১৮টি মামলা করা হচ্ছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/