সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / টেকনাফে আইন-শৃঙ্খলা বাহিনীর পৃথক অভিযানে ৭৭ হাজার ইয়াবা উদ্ধার : আটক ৩

টেকনাফে আইন-শৃঙ্খলা বাহিনীর পৃথক অভিযানে ৭৭ হাজার ইয়াবা উদ্ধার : আটক ৩


গিয়াস উদ্দিন ভুলু;টেকনাফ :

টেকনাফে চলমান মাদক বিরোধী অভিযান অব্যাহত। তথ্য সুত্রে দেখা যায়, অত্র উপজেলায় দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রতিনিয়ত সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে হাজার হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হচ্ছে। তবে বেশীর ভাগ ইয়াবা মালিকবিহীন। কারন এই ইয়াবা গুলো উদ্ধার করার সময় কোন পাচারকারী আটক হয়নি! সেই সূত্র ধরে ৯ ফেব্রুয়ারী গভীর রাত থেকে সকাল ১১টার মধ্যে টেকনাফ র‍্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যদের পৃথক অভিযানে ৭৭ হাজার ইয়াবা উদ্ধার এবং ইয়াবা পাচারে জড়িত ৩ জন ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়েছে।

কোস্টগার্ড সৃত্রে জানা যায়, টেকনাফ ষ্টেশন কমান্ডার ফয়েজুল ইসলাম মন্ডলের নেতৃত্বে ৯ ফেব্রুয়ারী সকাল ৫টার দিকে টেকনাফ পৌরসভা ৭নং ওয়ার্ড ট্রানজিট জেটি সংলগ্ন কেওড়া বাগানের ঝোপের ভিতর একটি ভাঙ্গা নৌকা তল্লাশী করে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

তবে এই ইয়াবা গুলোর সাথে জড়িত কোন অপরাধীকে আটক করা সম্ভব হয়নি বলে জানায় কোস্টগার্ড।

এদিকে ৮ ফেব্রুয়ারী রাত ৯টার দিকে টেকনাফে দায়িত্বে থাকা র‍্যাব সদস্যরা একটি বিশেষ অভিযান পরিচালনা করে ১ হাজার ইয়াবাসহ মাদক কারবারে জড়িত ৩ জন ব্যাক্তিকে আটক করেছে।

আটককৃতরা হচ্ছে, টেকনাফ সদর ইউনিয়ন নাজিরপাড়া এলাকার মৃত আব্দুল জলিলের পুত্র নুরুল আলম (৩৬), টেকনাফ পৌরসভা কলেজপাড়া বসবাসরত ওলিয়াবাদ এলাকার নাজির আহাম্মেদের পুত্র রাশেদুল ইসলাম (১৮), পল্লানপাড়া এলাকার নুরুল কাসেমের পুত্র আলম পারভেজ (২৫)। এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন, র‍্যাব-৭ টেকনাফ ষ্টেশন কমান্ডার শাহেদ মির্জা মাহতাব। তিনি জানান ইয়াবাসহ মাদক কারবারীদের ধরতে আমাদের অভিযান আরো কঠোর করা হবে।

অপরদিকে আরেক সুত্রে জানা যায়, ২ বিজিবি আওয়তাদ্বীন টেকনাফ সদর বিওপির সদস্যরা পৌরসভা ৭নং ওয়ার্ড চৌধুরীপাড়া লবণ মাঠে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা ৫,৬৪৮ পিচ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে জানা যায়।

এদিকে টেকনাফ সীমান্তে চলমান মাদক বিরোধী কঠোর অভিযানের মধ্যে প্রতিনিয়ত হাজার হাজার ইয়াবা উদ্ধার খবরে অত্র উপজেলার সাধারণ মানুষের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকেই দুঃখ প্রকাশ করে গন-মাধ্যম কর্মিদের প্রশ্ন করছে এখনো ইয়াবা পাচারে জড়িত এরা কারা?

আবার অনেকেই অভিমত প্রকাশ করে বলেন মিয়ানমার খেকে পালিয়ে আসা অসাধু রোহিঙ্গা চক্র মাদক পাচারসহ নানা অপরাধ কর্মকান্ড সৃষ্টি করছে। আর সেই বদনাম টেকনাফবাসীর উপর চলে আসছে! তারা আরো বলেন এখনো মাদক ও মানব পাচারে যারা জড়িত সেই সমস্ত অপরাধীদের আইনের আওয়তাই নিয়ে না আসলে মাদকের কলংক থেকে টেকনাফবাসী কোন দিনও রেহাই পাবেনা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট

  মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :ভূমি বিরোধের জের ধরে লামায় মোঃ ইব্রাহিম (৫৫) নামে কৃষকের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/