Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফে মাদক ও জঙ্গিবাদ সেমিনারে বক্তারা-

টেকনাফে মাদক ও জঙ্গিবাদ সেমিনারে বক্তারা-

মাদকের আগ্রাসন থেকে এই সমাজকে রক্ষা করতে হলে উচ্চ শিক্ষায়-শিক্ষিত হয়ে গড়ে উঠো

 

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফের হ্নীলায় মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে একাদশ শ্রেণীতে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের বরণ ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনাত্তোর মাদক ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বক্তারা বলেছেন, ছাত্র-ছাত্রীরা দেশ ও জাতির অমূল্য সম্পদ এবং কান্ডারী। তোমরা উচ্চ শিক্ষায়-শিক্ষিত হয়ে গড়ে উঠো। সারা বিশ্ব তোমাদের অপেক্ষায় বসে আছে। তোমরা গুণগত শিক্ষায় শিক্ষিত হয়ে সেই পথ অনুসরণ করে নিজেকে গড়ে তোল। ভাল পড়াশুনা করে অত্র কলেজের ধারাবাহিক সফলতা ধরে রাখ। তার পাশাপাশি  মাদকের করাল গ্রাস, জঙ্গিবাদ ও রোহিঙ্গাদের আগ্রাসন থেকে এই দেশের যুব সমাজকে রক্ষা করে দেশ ও জাতীকে শান্তিময় বসবাসের উপযোগী হিসেবে গড়ে তোলার ভূমিকা রাখতে হবে।

বক্তারা আরো বলেন, মাদক চোরাচালান ও সন্ত্রাসী কর্মকান্ড সৃষ্টির মাধ্যমে জঙ্গিবাদ সৃষ্টি করতে চায়, তারা দেশ, জাতি ও সমাজের শত্রু  তাদের কোন প্রকারে ছাড় দেওয়া হবেনা। টেকনাফ উপজেলা এখন মাদক চোরাচালানের রোড হিসেবে পরিচিতি লাভ করেছে। যা আমাদের ঐতিহ্যকে ভূলুন্ঠিত করেছে। সরকার এখন এসব অপরাধ দমনে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে কঠোর অবস্থান নিয়েছে। অপরাধীদের কঠোর হস্তে দমন করার জন্য কাজ করে যাচ্ছে সরকার। এই এলাকার মানুষের মাথার উপর মাদকের যে বদনাম ভয়ে বেড়াচ্ছে তা মুছে ফেলতে হলে দলমত নির্বিশেষে সবাইকে মাদক পাচারকারীদের বিরুদ্ধে ঐক্য মত গড়ে তুলতে হবে।

৫ আগষ্ট দুপুর ১ টার দিকে টেকনাফের হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের হলরোমে কলেজ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও চবির ডিন ডঃ ফরিদ উদ্দিন আহামেদের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ আ,ন,ম তৌহিদুল মাশেক তৌহিদ ও প্রভাষিকা রাবেয়া বিনতে বাদশাহের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত “মাদক ও জঙ্গিবাদ” বিষয়ক এক সেমিনার অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার জেলা পুলিশ সুপার ডঃ একেএম ইকবাল হোসেন চৌধুরী, সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, এএসপি সার্কেল (উখিয়া) চাইলাউ মারমা, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জাহেদ হোসেন ছিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, টেকনাফ মডেল থানার ওসি মো. মঈন উদ্দিন খাঁন, হ্নীলা ইউপি চেয়ারম্যান এইচকে আনোয়ার (সিআইপি), চবির ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন কাদেরী ও কক্সবাজার জেলার সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন, ট্রাস্টি বোর্ড সদস্য এইচএম ইউনুছ বাঙ্গালী, কায়সার উদ্দিন আহমদ, হ্নীলা হাইস্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মাহবুব মোরশেদ, এইচএসসি উত্তীর্ণ ছাত্র সার্ত্তিক দাশ ও একাদশ শ্রেণীর ছাত্র মোহাম্মদ আলম প্রমুখ। এর আগে ১ম পর্বে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের একাদশ শ্রেণীতে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ এবং এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী ও প্রধান অতিথি, বিশেষ অতিথিদেরকে ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়। এবং আগত অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়।

Leave a Reply

%d bloggers like this: