সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / টেকনাফে সড়কে ডাকাতি ও স্বর্ণ লুটের ঘটনায় মানববন্ধন

টেকনাফে সড়কে ডাকাতি ও স্বর্ণ লুটের ঘটনায় মানববন্ধন

Giasuddin 24-11-2015 (news) f1গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফ সড়কে ব্যারিকেড দিয়ে ডাকাতি ও স্বর্ণ লুটের ঘটনায় রাখাইনদের মানববন্ধন। গত সোমবার রাতে টেকনাফ-কক্সবাজার সড়কের হ্নীলা চৌধুরীপাড়া ক্যায়াং এর পাশ্বে লম্বা ব্রীজ এলাকায় এ ঘটনা ঘটেছে।

এদিকে ২৪ নভেম্বর মঙ্গলবার দুপুর ১২ টার দিকে এ ঘটনার প্রতিবাদে অপরাধীদের আটক পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে রাখাইন নেতা মাষ্টার মং টিং অংয়ের সভাপতিত্বে একই স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এতে বক্তব্য রাখেন, উ জ্যোতিসাড়া ভিক্ষু, ছিংছু অং, মংবুমে, ক্যানি, ক্যাবাসিং, অংক্যান্যাং ও চিংস্র অং প্রমূখ। এছাড়া মানববন্ধনে রাখাইন সম্পদায়ের শত-শত লোক অংশ নেয়।

তবে বক্তারা বলেন, বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভোগছি। প্রশাসন সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা দুঃখ জনক। এ ঘটনায় জড়িতদের আটক করে আইনের আওতায় আনার দাবী জানান। অন্যথায় সকল রাখাইন সম্পাদায় ও সংখ্যালঘুদের নিরাপত্তার জন্য বৃহত্তর আন্দোলন করা হবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য যে, গত সোমবার সন্ধায় টেকনাফ উপজেলার হ্নীলা বাজারের সিকদার প্লাজা মার্কেটের স্বর্ণকার হ্নীলা চৌধুরী পাড়ার মৃত কালাচের ছেলে মংথুইলা (৪৫) দোকানের কাজ শেষে মোটর সাইকেলে বাড়ী ফেরার পথে টেকনাফ-কক্সবাজার সড়কের চৌধুরীপাড়া ক্যায়াং এর উত্তর পাশ্বে লম্বা ব্রীজে আসলে একটি মাহিন্দ্রা গাড়ী সড়ক ব্যারিকেড দিয়ে মুখোশধারী ৬/৭ জন ডাকাত মোটর সাইকেল লক্ষ্য করে গুলি বর্ষণ করে স্বর্ণকারের ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে পাশ্ববর্তী ঘেরের পাহারাদার হ্নীলা নাটমুরা পাড়া এলাকার রশিদ মেম্বরের ছেলে নূর হোসেন (৩৮) গুলির শব্দে এগিয়ে আসলে তাকে গুলি করা হয়। পরে স্বর্ণ ও নগদ টাকার ব্যাগটি ছিনিয়ে ডাকাতরা গুলি করে পালিয়ে যায়। পরবর্তীতে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ স্বর্ণকার মংথুইলা ও নূর হোসনকে উদ্ধার করে হ্নীলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শংকর চন্দ্র দেবনাথ অবস্থা বেগতিক দেখে প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেছে। তবে গুলিবিদ্ধ নূর হোসনের অবস্থা আশংকাজনক বলে জানায়। বর্তমানে আহত মং থৌহ্লা রাখাইন কক্সবাজারে এবং নুর হোসেন চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন।

টেকনাফ মডেল থানা পুলিশের ওসি মোঃ আতাউর রহমান খোন্দকার জানান, ঘটনার সাথে যারা জড়িত তাদের ধরতে অভিযান অব্যাহত রযেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/