Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রীড়া / ট্রাক গাড়িতে করে ঝুঁকি নিয়ে ফুটবল খেলতে গেলেন পেকুয়ার দু’শতাধিক শিক্ষার্থী

ট্রাক গাড়িতে করে ঝুঁকি নিয়ে ফুটবল খেলতে গেলেন পেকুয়ার দু’শতাধিক শিক্ষার্থী

 

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

ট্রাকে করে ঝুঁকি নিয়ে গ্রীষ্মকালীন আন্তঃফুটবল টুর্নামেন্টের ফাইনালে অংশ নিতে পেকুয়া থেকে কক্সবাজার জেলা সদরে গেছেন প্রায় দু’শতাধিক শিক্ষার্থী। শিক্ষার্থীদের এমন ঝুঁকিপূর্ণ যাত্রায় কোনরকম বাঁধা না দেওয়ায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকসহ সাধারণ মানুষ। বৃহস্পতিবার দুপুরে দুটি ট্রাক গাড়িতে করে পেকুয়া জিএমসি ইন্সটিটিউশনের এসব শিক্ষার্থী অত্যন্ত ঝুঁকি নিয়ে এ যাত্রা করেন।

কিন্তু স্থানীয় সচেতন মহলের অভিযোগ, স্কুল কর্তৃপক্ষ সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় শিক্ষার্থীরা এমন আচরণ করেছে।

তারা আরো বলেন, ২০১১সালের ১১জুলাই চট্টগ্রামের মিরসরাই স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে খেলা শেষে আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সমর্থকরা একটি পিকআপ ভ্যানে করে যাওয়ার সময় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলে ৩৫ জন নিহত হয়। হাসপাতালে নেয়ার পর আরো ৫ জন মারা যায়। এরপর চিকিৎসাধীন অবস্থায় আরো ৫ জন মারা যায়। এরমধ্যে বেশিরভাগ শিক্ষার্থী ছিল। আমরা চাইনা এরকম আরো একটি ঘটনার জন্ম হোক।

ঝুঁকি নিয়ে ট্রাকে করে খেলায় অংশগ্রহণ করতে যাওয়া পেকুয়া জিএমসি ইন্সটিটিউশনের বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, স্কুলের প্রধান শিক্ষকের অনুমতি নিয়ে তারা কক্সবাজারের উদ্দেশ্যে ট্রাকে করে যাত্রা করেছেন।

অনুমতি দেওয়ার সত্যতা নিশ্চিত করে পেকুয়া জিএমসি ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন বলেন, শিক্ষার্থীদের ট্রাক গাড়িতে করে না যেতে আমি নিষেধ করেছি। কিন্তু তারা কেন এভাবে গেল তা আমার  জানা নেই।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। কোন দুর্ঘটনা ঘটলে কারো পক্ষে দায় এড়ানো সম্ভব নয়। খোঁজ-খবর নিয়ে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

%d bloggers like this: