Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / দালালদেরকে ধরতে অভিযান চলছে : আটক ৮ দালালকে ভ্রাম্যমাণ আদালতের সাজা

দালালদেরকে ধরতে অভিযান চলছে : আটক ৮ দালালকে ভ্রাম্যমাণ আদালতের সাজা

প্রতিকী ছবি

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা পাচারে সহায়তাকারীর দালালচক্রের সদস্যদেরকে ধরতে সংশ্লিষ্ট প্রশাসনের সদস্যদের অভিযান অব্যহত রয়েছে। ৬ সেপ্টেম্বর বিজিবি ও পুলিশ সদস্যরা সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ জন দালালকে আটক করতে সক্ষম হয়। এদের মধ্যে টেকনাফ থানা পুলিশ সদস্যরা আটক করে ৪ দালালকে।

আটককৃত দালালরা হচ্ছে, টেকনাফ পৌরসভা কে কে পাড়া এলাকার মৃত বাচা মিয়ার দুই ছেলে মৌলভী ফিরোজ আলম ও ফরিদ আলম। সাবরাং ইউনিয়নের ফতেহআলী পাড়ার আব্দুল আলীর ছেলে সবুজ মিয়া, কুড়াবুইজ্জা পাড়া এলাকার অলি আহমদের ছেলে আব্দুর রহিম।

অপরদিকে একইদিন ২ বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে সীমান্তের বিভিন্ন এলাকা থেকে রোহিঙ্গা পাচার করার দায়ে আরো ৪ দালালকে আটক করে। এরা হচ্ছে, উখিয়া কুতুপালং এলাকার হাফেজ আব্দুল্লাহর ছেলে মোঃ আয়াছ, একই এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে হাফেজ আহমদ, টেকনাফ সদরের বরইতলী এলাকার মৃত মোঃ ছিদ্দিকের ছেলে নুর হাসান, পৌরসভা নাইট্যং পাড়া এলাকার ওমর ফারুকের ছেলে সাজু।

পরে আটক দালালদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে কারাগারে প্রেরণ করা হয়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাইন উদ্দীন খান অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, অসহায় রোহিঙ্গাদেরকে জিম্মি করে টাকা হাতিয়ে নেওয়া এবং রোহিঙ্গাদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া দালাল ধরতে আমাদের অব্যাহত থাকবে। কারণ এই দালালদেরকে আটক না করলে রোহিঙ্গা অনুপ্রবেশের সংখ্যা দিন দিন আরো বৃদ্ধি পাবে।

Leave a Reply

%d bloggers like this: