বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৭ জন

http://coxview.com/wp-content/uploads/2020/08/corornavirus-Department-of-Health-Press-release-2.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2020/08/corornavirus-Department-of-Health-Press-release-2.jpg?resize=540%2C299
মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৬২৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৮৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ১৬ হাজার ১৯ জন।

রোববার (৩ জানুয়ারি) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৯৭৮ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬০ হাজার ৫৯৮ জন।

এর আগে শনিবার (২ জানুয়ারি) দেশে ৬৮৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৩ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (৩ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৪৯ লাখ ৭৫ হাজার ২৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১৮ লাখ ৪৩ হাজার ৩১৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৯৩ হাজার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি নয় লাখ ৪ হাজার ৭০১ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৬৮২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি তিন লাখ ২৪ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন এক লাখ ৪৯ হাজার ৪৭১ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৭৭ লাখ ১৬ হাজার ৪০৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৯৫ হাজার ৭৪২ জনের।

আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩২ লাখ ১২ হাজার ৬৩৭ জন। ভাইরাসটিতে মারা গেছে ৫৮ হাজার দুজন।

পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৬ লাখ ৪৩ হাজার ২৩৯ জন। এর মধ্যে মারা গেছে ৬৪ হাজার ৯২১ জন।

এদিকে তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

৩ জানুয়ারি (রোববার)-এর আপডেট

[box type=”shadow” ]গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৮৩৫, মোট শনাক্ত হয়েছে ৫১৬০১৯, মৃত্যু হয়েছে ২৭, সর্বমোট মৃত্যু হয়েছে ৭৬২৬, সুস্থ হয়েছেন ৯৭৮, সর্বমোট সুস্থ হয়েছেন ৪৬০৫৯৮, পরীক্ষা করা হয়েছে ১০৯২৫, সর্বমোট পরীক্ষা হয়েছে ৩২৬০৩২৭।[/box]

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com