Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / জাতীয় / নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নিরপেক্ষ থাকবেন, এটা অবিশ্বাস্য: ফখরুল

নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নিরপেক্ষ থাকবেন, এটা অবিশ্বাস্য: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

প্রধানমন্ত্রীর মতো একজন ক্ষমতাশালী ব্যক্তির পক্ষে নির্বাচনের সময় চুপ থাকা সম্ভব হবে, এটি অবিশ্বাস্য বলে মন্তব্য করে নির্বাচনের আগেই প্রধানমন্ত্রীকে পদ থেকে সরে যাওয়ার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

৫ সেপ্টেম্বর মঙ্গলাবার বিকেলে উত্তরার ৪ নং সেক্টরের নিজের বাসায় সাংবাদিকদের জন্য আয়োজিত ঈদ-পরবর্তী এক অনুষ্ঠানে এ আহবান জানান তিনি।

ফখরুল বলেন, দেশের রাজনৈতিক সংস্কৃতিতে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত নেই। প্রধানমন্ত্রীর মতো একজন ক্ষমতাশালী ব্যক্তির পক্ষে নির্বাচনের সময় চুপ থাকা সম্ভব হবে, এটি অবিশ্বাস্য। তাই বারবার বলছি নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে এবং প্রধানমন্ত্রীকে সরে যেতেই হবে।

সহায়ক সরকার গঠনের আহ্বান জানিয়ে তিনি বলেন, সহায়ক সরকার বা তত্ত্বাবধায়ক সরকার একই কথা। নামটি বড় কথা নয়। আমরা চাই নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার।

জঙ্গি ইস্যুকে কেন টিকিয়ে রাখা হচ্ছে বুঝতে পারছি না বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, জঙ্গি হিসেবে যাদের ধরা হচ্ছে তাদের জিজ্ঞাসাবাদ না করে হত্যা করা হচ্ছে, যা কোনো সমাধান নয়। এ বিষযে দ্রুত সুষ্ঠু তদন্ত দরকার।

রোহিঙ্গা ইস্যু নিয়ে সরকারকে জাতিসংঘের সহযোগিতা চাওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা আরও বলেন, মিয়ানমারকে চাপ দিতে হবে আন্তর্জাতিকভাবে। প্রয়োজনে জাতিসংঘের সঙ্গে আলাপ করতে হবে। দ্রুত রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে।

সূত্র:আবু আজাদ/priyo.com,ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: