Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রীড়া / নেইমারের প্রতিদিনের আয় কোটি টাকা!

নেইমারের প্রতিদিনের আয় কোটি টাকা!

নেইমার জুনিয়র।

নেইমারকে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে নিজেদের ক্লাবে ভিড়িয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) বাংলাদেশি মূল্যে সেটা ২১০৬ কোটি টাকা! এটা গেল এক ক্লাব থেকে আরেক ক্লাবে আসার মূল্য। কিন্তু দৈনিক আয় কত এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের? জার্মান সংবাদমাধ্যম ‘দের স্পেইগেল’ জানাচ্ছে, পরিমাণটা প্রায় কোটি টাকার মতো!

সম্প্রতি ওই সংবাদমাধ্যমের দেওয়া প্রতিবেদনের বরাত দিয়ে আবারও আলোচনায় নেইমার। তারা জানাচ্ছে, প্রতি মাসে পিএসজি থেকে প্রায় ৩১ লাখ ইউরো পকেটে পুরছেন নেইমার। ইতিহাসে আর কোন ফুটবলার এতো টাকা আর কখনও পায়নি। বাংলাদেশি মূল্যমানে মাসে নেইমারের বেতন ৩০ কোটি সাত লাখ টাকার মতো। আর প্রতিদিন পাচ্ছেন এক লাখ ইউরো, বাংলাদেশের হিসেবে তা ৯৭ কোটি ৯৬ লাখ টাকা। প্রতি ঘন্টায় চার হাজার ডলার (৩,৯১,৮৭৪ টাকা), মিনিটে ৬৬ ইউরো (৬,৪৬৬ টাকা) টাকা শুধু ফুটবল থেকেই উপার্জন হয় নেইমারের।

ফুটবলারদের ‘সৌভাগ্য উপার্জন’ ব্যাপারটা একসময়ে কল্পিত ছিল। কিন্তু যতদিন যাচ্ছে, ততই যেন সেই কল্পনা সত্যি হচ্ছে। বিশেষ করে নেইমারের পকেটের দিকে তাকালে তা যেন সত্যিকার অর্থেই বাস্তব।

নেইমারের ক্যারিয়ার শুরু হয়েছিল সান্তোস দিয়ে। ব্রাজিলিয়ান ক্লাবটিতে ২০০৯-২০১৩ পর্যন্ত খেলেছেন তিনি। সেখান থেকে বার্সেলোনায় যোগ দেওয়া। মূল সফলতা আসে বার্সাতেই। দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা জেতার সৌভাগ্য হয়েছে তার। চলতি বছরের আগস্ট থেকে তার গায়ে জড়েছে ফ্রান্সের শীর্ষস্থানীয় ক্লাব পিএসজির জার্সি।

 

 

সূত্র:সামিউল ইসলাম শোভন/priyo.com,ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: