সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পরিবহন ধর্মঘটে ঈদগাঁওতে বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা : দ্বিগুণ ভাড়া বাণিজ্য

পরিবহন ধর্মঘটে ঈদগাঁওতে বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা : দ্বিগুণ ভাড়া বাণিজ্য

প্রতিকী ছবি

নিজস্ব প্রতিবেদক; ঈদগাঁও :

চট্টগ্রামে বাস চালককে হত্যার প্রতিবাদে সকল আন্ত:জেলা রুটে ও কক্সবাজার সড়কে যাত্রী বাহী বাস ধর্মঘট ডেকেছে পরিবহন শ্রমিকরা। ২৫ এপ্রিল সকাল থেকে চট্টগ্রাম ও কক্সবাজার সড়কে কোন প্রকার দূরপাল্লার পরিবহন চলাচল না করার ফলে দুর্ভোগ আর দূর্গতিতে পড়েছেন সাধারণ যাত্রী, চলমান এইচএসসি পরীক্ষার্থী, চাকরীজিবীসহ ব্যবসায়ীরা। প্রতিদিনের ন্যায় চাকুরীজীবী এবং পরীক্ষার্থীরা ঈদগাঁও বাস ষ্টেশনে এসে গাড়ী চলাচল না করায় মহাবিপাকে পড়তে দেখা যায়।

এদিকে এইচএসসি পরীক্ষার্থী মহাকষ্টের বিনিময়ে খোলা পিকআপ করে পরীক্ষা দিতে যেতেও চোখে পড়ে। আবার অনেক ব্যবসায়ীসহ যাত্রীরা নানা কাজে কর্মে কক্সবাজারে যাচ্ছে ছোট ছোট বাস দিয়ে দ্বিগুণ ভাড়ায়। এছাড়াও ধর্মঘটকে কাজে লাগিয়ে সিএনজি, টমটম, মাহিন্দ্রার চালকরা অসহায় যাত্রীদের কাছ থেকে দ্বিগুণন ভাড়া আদায় করে যাচ্ছে।

কক্সবাজারমুখী দুজন যাত্রী হতাশ কন্ঠে জানান, বড় গাড়ী না থাকার ফলে সিএনজি করে নিরুপায় হয়ে কক্সবাজার যেতে হয়েছে। তবে গাড়ী ভাড়া জনপ্রতি ৭০টাকা করে নিয়েছে। এমনকি টমটমে পাঁচ টাকার ভাড়া দশ টাকা নিয়েছে। চট্টগ্রাম-কক্সবাজার সড়কের ঈদগাঁও বাসষ্টেশনে সকাল থেকে দুপুর পর্যন্ত যাত্রীসহ লোকজন পড়েছেন চরম বিপাকে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগড়ে পাহাড়ি ঢলে বসতবাড়ি নদীগর্ভে বিলীন : পুনর্বাসনের সহযোগিতা কামনা 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : চলমান বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ঈদগড়ে এবার একাধিক বসতবাড়ি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/