Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / পেকুয়ায় যৌতুক লোভী স্বামী-শ্বাশুড়ির নির্যাতনের শিকার গৃহবধূ

পেকুয়ায় যৌতুক লোভী স্বামী-শ্বাশুড়ির নির্যাতনের শিকার গৃহবধূ

 

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়ায় যৌতুক লোভী স্বামীর নির্যাতনের শিকার হয়েছেন মনছুরা বেগম নামের এক গৃহবধূ। বুধবার ২ আগষ্ট ঘটনার বিচার চেয়ে নির্যাতিতা ওই গৃহবধূ বাদি হয়ে স্বামী-শ্বাশুড়িসহ তিনজনকে আসামী করে থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এজাহারনামীয় আসামীরা হলেন- পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের লঞ্চঘাট এলাকার আব্দুল হাকিমের ছেলে গিয়াস উদ্দিন, শ্বাশুড়ি রাবেয়া বসরি ও দেবর জসিম উদ্দিন।

এজাহারে বাদি দাবী করে বলেন, ১১ বছর পূর্বে উপজেলার মগনামা ইউনিয়নের লঞ্চঘাট এলাকার আব্দুল হাকিমের ছেলে গিয়াস উদ্দিনের সাথে বিয়ে হয় পার্শ্ববর্তী কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরং এলাকার মৃত সাকের উল্লাহর মেয়ে মনছুরা বেগমের। তাদের সংসারে দুই কন্যা সন্তানও রয়েছে। বেশ কয়েকদিন ধরে যৌতুকের জন্য স্ত্রীর উপর চাপ সৃষ্টি করে স্বামী গিয়াস উদ্দিন।

তিনি এজাহারে আরো বলেন, বাপের বাড়ী থেকে যৌতুক আনতে অপারগতা প্রকাশ করায় গত ১৮ জুলাই সকালে তার উপর পাশবিক নির্যাতন চালায় স্বামী গিয়াস উদ্দিন, শাশুড়ি রাবেয়া বসরি ও দেবর জসিম উদ্দিন। তাদের মারধরে ওই গৃহবধূ গুরুতর আহত হয়ে জ্ঞান হারালে প্রতিবেশীরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এজাহার পাওয়ার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনজুর কাদের মজুমদার বলেন, তদন্তে অভিযোগটির সত্যতা পাওয়া গেলে এজাহারটি মামলা হিসেবে এন্ট্রি করা হবে।

Leave a Reply

%d bloggers like this: