শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

শিরোনাম

পোকখালীতে একটি সড়কের অভাবে জনদূর্ভোগ চরমে

http://coxview.com/wp-content/uploads/2021/04/Road-Sagar-3-4-21.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/04/Road-Sagar-3-4-21.jpg?resize=540%2C300
এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার পোকখালীতে একটি সড়কের অভাবে জনদূর্ভোগ চরমে উঠেছে। দেখার যেন কেউ নেই।

ইউনিয়নের উত্তর গোমাতলী রাজঘাটবাসীর চলাচল সড়ক নিয়ে দীর্ঘকাল ধরে কষ্ট পাচ্ছে অসংখ্য লোক জন। এখনো পর্যন্ত সংস্কার নামে আলোর মুখ দেখেনি সড়কটি। বর্তমান সময়ে ডিজিটালের ছোঁয়ায় দেশের প্রত্যন্ত অঞ্চলেই ধাপে ধাপে উন্নয়ন কার্যক্রম হচ্ছে। কিন্তু সেই তুলনায় লবণ শিল্প এলাকাখ্যাত গোমাতলীর রাজঘাট সড়কটি দীর্ঘবছর ধরে সংস্কার বিহীন পড়ে আছে।

পোকখালীর ৭নং ওয়ার্ডে বসবাসরত শত শত পরিবারের। জনপ্রতিনিধিদের দেওয়া ওয়াদা যেন শুধুই আশা আর হাততালির মাঝে সীমাবদ্ব থাকে। এভাবে দীর্ঘকাল ধরে সংস্কারের অভাবে অবহেলিত হয়ে পড়ে আছে এ ওয়ার্ডের প্রায় দুই হাজার পরিবারের অন্তত ৪/৫ হাজার মানুষের চলাচলের একমাত্র সড়কটি।

বর্ষা মৌসুমে প্রবল বৃষ্টি আর সড়কের দু’পাশের চিংড়ী মাছের প্রজেক্টের পানিতে যেকোন সময় বিলিয়ে যেতে পারে সড়কটি। এমন আশংকায় এলাকাবাসী। সড়ক যেন মরণ দশায় পরিনত।

পরিদর্শনে গেলে সড়কের এমন করুন দৃশ্য চোখে পড়ে।

পোকখালী যুবলীগের সাধারণ সম্পাদক অহিদুর রহমান ইত্তেহাদ কক্সভিউ ডট কম’কে জানান, গোমাতলীর রাজঘাট সড়কটি নিয়ে চরম ভোগান্তিতে রয়েছে এলাকাবাসী। বর্ষার আগে দ্রুত সংস্কার করে চলাচলের সুব্যবস্থা করার দাবী।

স্থানীয়রা জানান, রাস্তার এ বেহাল দশায় পতিত হওয়ায় যানবাহন চলাচল করতে না পারায় প্রয়োজনীয় মালামাল আনা নেওয়া করতে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে।

পোকখালী আ,লীগের যুগ্ম সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন জানান, সড়কের এই দু:খ দূর্দশা থেকে রাজঘাটবাসী কবে মুক্তি পাব? এতো কষ্ট মেনে নেওয়া যায়না। গত ২০১৬ সাল থেকে এ পর্যন্ত পাঁচটি বছর দূর্ভোগে দিনাতিপাত করেছে এলাকাবাসী। আর কতটি বছর এভাবে কাটাতে হবে। প্রতিনিয়ত ৪/৫ হাজার মানুষ চলাচল করে থাকে সড়ক দিয়ে

পোকখালী ইউপি চেয়ারম্যান রফিক আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি সড়কটি সংস্কারে এখনো টেন্ডার হয়নি বলে জানান।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com