সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / ফলোআপ- ঈদগাঁওতে তিনদিনের ব্যবধানে ১৯ টি গরু চুরি : উদ্বেগ-উৎকণ্ঠায় এলাকাবাসী : পুলিশী টহল দাবী

ফলোআপ- ঈদগাঁওতে তিনদিনের ব্যবধানে ১৯ টি গরু চুরি : উদ্বেগ-উৎকণ্ঠায় এলাকাবাসী : পুলিশী টহল দাবী

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

সদরের ঈদগাঁওতে দফায় দফায় গরু চুরি থামছে না। গত তিনদিনের ব্যবধানে ১৯টির মত গরু চুরির ঘটনা ঘটেছে। যার অনুমানিক মূল্য ৬ লক্ষাধিক টাকা বলে জানা যায়। দু’দফায় একাধিক গরু চুরির ঘটনা নিয়ে বিশাল এলাকা জুড়ে উদ্বেগ-উৎকণ্ঠা রয়েছে এলাকার সর্বশ্রেণী পেশার মানুষজন। রাত্রিবেলায় পুলিশী টহলের জোরদাবীও জানিয়েছেন তারা।

প্রাপ্ত তথ্যমতে, গত ৬ এপ্রিল গভীর রাতে ঈদগাঁও ইউনিয়নের ভোমরিয়া ঘোনা এলাকা থেকে ডাকাতদল ফাকা গুলি ছুড়ে ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ উদ্দিনের বাড়ী সহ তিন পরিবার থেকে সাতটি গরু নিয়ে যায় ডাকাতদল। পরে এলাকাবাসী খবর পেয়ে এগিয়ে আসলে ডাকাতদল ফাকা গুলি ছুড়ে গরু নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। অন্যদিকে উক্ত গরু ডাকাতির তিনদিন পার হতে না হতেই আবারো একই ইউনিয়নের উত্তর মাইজ পাড়া থেকে ফিন্ম ষ্টাইলে ৯ এপ্রিল রাত আনুমানিক আড়াইটার দিকে চার পরিবার থেকে এগারটি গরু চুরি করে নিয়ে যায়। গরু চুরিরকালে স্থানীয় এক পথচারী চোরদলকে দেখে ফেললে তাকে চুরেরা মুখ-চোখ বেঁধে স্থানীয় কবর স্থানে নিয়ে বেঁধে ফেলে রেখে। এ সুযোগকে কাজে লাগিয়ে চোর সিন্ডিকেট চক্ররা কৌশলে গরু গুলো চুরি করে নিয়ে যায় বলে জানান স্থানীয় এমইউপি বজল এবং ব্যবসায়ী ছৈয়দ করিম। প্রকৃত চোর সিন্ডিকেট চক্ররা এখনো অধরা রয়েছে।

বৃহত্তর ঈদগাঁও তথা ছয় ইউনিয়নের প্রত্যান্ত গ্রামাঞ্চল থেকে সম্প্রতি গরু চুরির মত হীন কর্মকান্ড বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়ী সহ জনমনে চরম আতংক বিরাজ করছে। পাশাপাশি এই চোর সিন্ডিকেট চক্ররা এখনো ধরা ছোঁয়ার বাইরে বললেই চলে। তবে সচেতন মহলের মতে, এ বিশাল এলাকা জুড়ে যদি স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি সহায়ক হিসাবে কমিউনিটি পুলিশরা একটু সচেতন হয় তাহলে এলাকাতেই চোরের প্রবনতা অনেকটা কমে আসবে।

এদিকে জনপ্রতিনিধি বজলুল রশিদ জানান- স্থানীয় প্রশাসন যদি রাত্রীবেলায় সড়ক-উপসড়কে টহল কার্যক্রম জোরদার রাখে তাহলে কখনো চুরির মত কর্মকান্ড ঘটতে পারে না। তিনি প্রশাসনের খাম-খেয়ালীপনাকেও দায় করেন।

অপরদিকে সচেতন এলাকাবাসীর মতে, গ্রামাঞ্চলে গরু ও মোটর সাইকেল চোরচক্র প্রশাসনের ধরা ছোঁয়া থেকে কেন পার পেয়ে যাচ্ছে, এমন প্রশ্নে ঘুরপাক খাচ্ছে এলাকাবাসীর মাঝে। আবার ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ খায়রুজ্জামানের সাথে কথা হলে তিনি বৃহত্তর ঈদগাঁওতে অপরাধ-অপকর্ম দমনে পুলিশী টহল অব্যহত রয়েছে বলে জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/