শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৯:৩৭ পূর্বাহ্ন

বগলে দুর্গন্ধ: নারীদের জন্যে স্থায়ী সমাধান!

11-8-2015 - 11দেহের অতি নরম একটি অংশ আর্মপিট বা বগল। এখানে গজানো লোম এবং দুর্গন্ধ আমাদের বেশ সমস্যা হয়ে দাঁড়ায়। বিশেষ করে নারীদের ক্ষেত্রে এ দুই অংশ নিয়মিত পরিষ্কার রাখা জরুরি। বিশেষজ্ঞের মতে, একবিংশ শতাব্দীতেও এসে আধুনিক নারীরা রেজর, লেজার, হেয়ার রিমোভাল ক্রিম কিংবা ওয়াক্স দ্বারা এখানকার লোম দূর করেন। আধুনিক বিজ্ঞান দিয়েছে চিরস্থায়ী ব্যবস্থা।

সর্বজনস্বীকৃত একটি তত্ত্ব হচ্ছে, বগলের লোম এখানকার গন্ধ উত্পন্ন হওয়ার অন্যতম কারণ। আবার বগল থেকে এমন বাজে গন্ধও বেরোতে পারে যা সঙ্গীর যৌন আকাঙ্ক্ষা কমিয়ে দিতে পারে। তাই দেহের এই স্পর্শকাতর অংশের বৈশিষ্ট্য প্রাকৃতিকভাবে বদলে ফেলে মুক্তি মিলতে পারে।

বহু স্ট্রেস এবং অস্বস্তিকর অবস্থার জন্যে দায়ী থাকে বগলের দুর্গন্ধ। এ সমস্যার দারুণ সমাধান দিয়েছে আধুনিক বিজ্ঞান। এখন নারীরা সহজেই মাইক্রোওয়েভ পদ্ধতিতে বগলের দুর্গন্ধ থেকে মুক্তি পেতে পারেন।

বগলে দুর্গন্ধ? নারীদের জন্যে স্থায়ী সমাধান আনলো বিজ্ঞান

ইতোমধ্যে নতুন এই পদ্ধতি আমেরিকার ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) কর্তৃক অনুমোদন পেয়েছে। উদ্ভাবক প্রতিষ্ঠানের নাম মিরাড্রাই। অ্যানেসথেশিয়ার মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন হয় এবং বগলের অবস্থা স্বাভাবিক হতে আইস প্যাক দেওয়া হয়।

যেকোনো ধরনের ত্বক এবং লোমের ক্ষেত্রে মাইক্রোওয়েভ প্রযোজ্য। এটা মোটেও লেজার ট্রিটমেন্ট নয়। লেজারের মাধ্যমে কেবলমাত্র গাঢ় রংয়ের লোমগুলো তুলে ফেলা হয়।

বর্তমানে এই প্রযুক্তিতে দুই বগল পরিষ্কার করা হচ্ছে। দেহের যেকোনো অংশের একই সমস্যা দূর করার প্রক্রিয়াটি গবেষণাধীন রয়েছে।

-দিগ্লোবালনিউজ২৪ডটকম,ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com