বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:১০ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

বছরে ৩৮০ কোটি টাকার বেশি আয় এই ইউটিউবারের

http://coxview.com/wp-content/uploads/2022/10/Markiplier-YouTuber.jpg

অনলাইন ডেস্ক :

ইউটিউবে মার্কিপ্লায়ার নামে পরিচিত এই ধনকুবের ইউটিউবারের নাম মার্ক এডওয়ার্ড ফিশবাচ; তার ডাকনাম মার্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য কনটেন্ট তৈরি করা, বিকল্প পেশা হিসেবে বর্তমানে দারুণ জনপ্রিয়। আর হবে নাই বা কেন? সফল কনটেন্টমেকারদের রোজগার জানলে মাথা ঘুরে যেতে পারে। এই ইউটিউবারের চ্যানেলে ৩ কোটি ৩০ লাখেরও বেশি গ্রাহক রয়েছে। আর বছরে তার উপার্জন ৩৮ মিলিয়ন মার্কিন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৩৮০ কোটি টাকার বেশি।

সম্প্রতি এ সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তিনি এত বেশি অর্থ উপার্জন করেন, যে মাঝে মাঝে তার মনে হয় পুরো ব্যবস্থার সঙ্গে তিনি প্রতারণা করছেন।

মার্ক জানিয়েছেন, তিনি এত বেশি অর্থ উপার্জন করেন, যা ভাবনার বাইরে। ‘ইমপালসিভ’ নামে এক পডকাস্টে এ সম্পর্কে আলোচনা করেছেন তিনি।

তিনি বলেন, আমি অস্বাভাবিক পরিমাণ অর্থ উপার্জন করি। এতটাই যে আমার মাঝে মাঝে এটা অন্যায্য বলে মনে হয়। আমার এটা নিয়ে কথা বলতেও অসুবিধা নেই। এত সাফল্য পাওয়া ব্যবস্থার সঙ্গে প্রতারণার মতো মনে হয়। আমি শুধু চাই কনটেন্ট তৈরি করতে, আর অন্যদেরকেও কনটেন্ট তৈরির বিষয়ে অনুপ্রাণিত করতে।

তিনি আরও বলেন, কিন্তু অর্থ এমন একটা জিনিস, যা আমি অস্বীকার করতে পারি না। অস্বীকার করা ভণ্ডামি হবে। বোকামি হবে। আমি যা করতে চাই, তা করতে পারি। আমি যা খেতে চাই, খেতে পারি। আমার মাথার ওপর ছাদ রয়েছে। আমি যা করতে চাই, যখন করতে চাই করতে পারি। আমি চাই অভাবী মানুষদের অর্থ সহায়তা করতে। আমার বন্ধুদেরও বিনিয়োগ করার চেষ্টা করি, আশা করি তারা সফলতা পাবে।

মার্কের ইউটিউব চ্যানেলের নামও মার্কিপ্লায়ার। ইউটিউবে মার্কিপ্লায়ার নামে পরিচিত এই ধনকুবের ইউটিউবারের নাম মার্ক এডওয়ার্ড ফিশবাচ; তার ডাকনাম মার্ক। কলেজে পড়তে পড়তেই ইউটিউবে আগ্রহ জাগে তার। এরপর ২০১২ সালের মার্চ মাসে প্রথম ইউটিউব ভিডিও বানিয়েছিলেন ২৩ বছরের যুবক মার্ক। তার পর ইউটিউবে মন দেবেন বলে পড়াশোনা অসম্পূর্ণ রেখেই কলেজ ছেড়ে দেন। ঠিক দশ বছর কেটেছে তার পর থকে। ২০২২ সালে মার্ক এখন বিপুল সম্পত্তির মালিক। তাঁর সম্পত্তির মূল্য প্রায় ৪০০ কোটি টাকা। সিনসিনাটি ছেড়েছেন বহু দিন। তবে এখন লস অ্যাঞ্জেলসের অভিজাত পাড়ার বাসিন্দা। বিশাল বাংলোর মালিক। হলিউডের তারকাদের বাড়ি সাজান যাঁরা, তেমনই এক তারকা অন্দরসজ্জা বিশারদ বাড়ি সাজিয়েছেন তাঁর।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com