Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ক্রীড়া / বার্সেলোনায় কারও অভিষেক হলেই জ্বলে ওঠেন মেসি!

বার্সেলোনায় কারও অভিষেক হলেই জ্বলে ওঠেন মেসি!

জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করার পর লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলের সঙ্গে লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

বর্তমান সময়ের সেরা ফুটবলারদের একজন লিওনেল মেসি। দীর্ঘদিন ধরে জাদুকরী ফুটবলীয় মোহে আছন্ন করে রেখেছেন তার ভক্ত-সমর্থকদের। প্রতিনিয়ত ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে। সর্বোচ্চ পাঁচবার জিতেছেন বর্ষসেরা ফুটবলারের খেতাব, হয়েছেন লা লিগার সর্বোচ্চ গোলের মালিক। এতো মাইলফলকের ভিড়ে অন্যরকম এক অর্জন রয়েছে মেসির। বার্সেলোনার জার্সিতে নতুন কারও অভিষেক ম্যাচ হলেই আপন মহিমায় জ্বলে ওঠেন তিনি!

নেইমারের পর বিশ্বের দ্বিতীয় দামি ফুটবলার হিসেবে বার্সেলোনায় যোগ দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড উসমান ডেম্বেলে। ইতোমধ্যে লা লিগায় এস্পানিওলের বিপক্ষে বার্সেলোনার জার্সিতে অভিষেকও হয়েছে তার। সেই ম্যাচে সাইডলাইনে দাঁড়িয়ে দেখেছেন মেসির হ্যাটট্রিক। মঙ্গলবার রাতে জুভেন্টাসের বিপক্ষে খেলেছেন চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচও। জুভিদের বিপক্ষে ম্যাচেও জোড়া গোল করেছেন মেসি।

বলা চলে বার্সার জার্সি গায়ে বড় কোন তারকার অভিষেক ম্যাচে গোল করাটা অভ্যাসে পরিণত করেছেন মেসি। চার মৌসুম আগে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আয়াক্সের বিপক্ষে অভিষেক হয় নেইমারের। সেই ম্যাচেও হ্যাটট্রিক করেন মেসি। এর পরের মৌসুমে একই প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিলেন দুইবার। সেটা ছিল লুইস সুয়ারেজের অভিষেক ম্যাচ।

এই তালিকায় যুক্ত হবে ডেভিড ভিয়া ও আলেক্সিস সানচেজের নামও। এই দুই তারকা বার্সেলোনায় নিজেদের অভিষেক ম্যাচে দেখেছিলেন মেসির গোল করা। বার্সেলোনার হয়ে সর্বশেষ দশ ফরোয়ার্ডের অভিষেক ম্যাচেই আপন মহিমায় ভাস্বর ছিলেন মেসি।

 

 

সূত্র:জুবায়ের আহমেদ তানিন/priyo.com,ডেস্ক।

Leave a Reply

%d bloggers like this: