বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:১৮ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

বিশ্বের প্রথম হিজাবি স্কেটার স্থান পেয়েছে ফোর্বস ম্যাগাজিনে

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বিশ্বের প্রথম হিজাবি স্কেটার হিসেবে ফোর্বস ম্যাগাজিনে নিজের নাম লিখিয়েছেন মধ্যপ্রাচ্যের তরুণী জাহরা লরি। ম্যাগাজিনটির শীর্ষ ৩০ জনের তালিকায় স্থান করে নিয়েছেন তিনি। খবর মিডল ইস্ট মনিটরের।

মধ্যপ্রাচ্যের তরুণী জাহরা লরির জন্ম ও বেড়ে ওঠা আবুধাবিতে। ২০১২ সালে ইতালিতে অনুষ্ঠিত ইউরোপিয়ান কাপ প্রতিযোগিতায় হিজাব পরে অংশ নেওয়ার সময় বিচারকদের বাধার মুখে পড়েন তিনি।

বিষয়টি সে সময়ে বেশ আলোচনার জন্ম দেয়। এ ঘটনার পর হিজাব বান্ধব স্কেটিং ড্রেস তৈরি করে সমস্যার সমাধানে ভূমিকা রাখে ক্রীড়া পোশাক নির্মাতা প্রতিষ্ঠান নাইকি। ২০১৭ সালে আন্তর্জাতিক আসরে প্রথম নারী হিসেবে হিজাব পরে ফিগার স্কেটিং প্রতিযোগিতায় অংশ নেন জাহরা লরি।

জাহরা লরি বলেছেন, আমি বিশ্বকে দেখাতে চেয়েছি মুসলিম নারীরাও কোনো অংশে কম যান না। মুসলিম নারীদের অনুপ্রেরণা দিতেই হিজাব পরে স্কেটিং করছেন বলে জানান তিনি। অবশেষে চলতি বছর ফোর্বস ম্যাগাজিনে অনূর্ধ্ব ৩০ শীর্ষ নারী নেত্রীর তালিকায় উঠে এলো তার নাম।

 

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com