সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / বিশ্বে করোনা ৩৯ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনা ৩৯ লাখ ছাড়িয়েছে

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/05/Death-in-Corona-2.jpg?resize=615%2C340&ssl=1

বিশ্বে ১৮ কোটির বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ গেছে ৩৯ লাখের বেশি মানুষের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪৫৬ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ২৪৯ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বৃহস্পতিবার (২৪ জুন) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ লাখ ৭ হাজার ২৬৯ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ৩ লাখ ৫৭ হাজার ৪৮১ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ২৪ হাজার ৩০০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৬৯ হাজার ৫৮৮ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৫০ লাখ ৭৮ হাজার ২৮৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৮ হাজার ২৯৪ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৪৬ হাজার ৩০৪ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭ হাজার ২৪০ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬৪ লাখ ৮৩ হাজার ৬৩৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৮২ হাজার ১৬৯ জন। মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ১৪ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯০ লাখ ৫৬ হাজার ৬০৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/