রামুতে করোনা সংক্রমণ প্রতিরোধে অর্ণব’র উঠান বৈঠক

কামাল শিশির; রামু :

রামুতে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে টিকা গ্রহন ও গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কক্সবাজারের রামু উপজেলার ১১টি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে ইউনিসেফ এর অর্থায়নে এডাব ও দি হাঙ্গার প্রজেক্ট এর কারিগরি সহায়তায় অর্ণব কক্সবাজার এ কর্মসূচি বাস্তবায়ন করছেন।

রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চরপাড়া ও শিয়াপাড়ায় স্থানীয় কমিউনিটির সাথে সচেতনতা মূলক উঠান বৈঠকের আয়োজন করা হয়। এতে ৩০ জন করে ৬০ জন এলাকার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

এসময় করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য অর্ণব কক্সবাজার এর স্বেচ্ছাসেবক ফোকাল নুর মোহাম্মদ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তার মধ্যে অন্যতম বিষয় ছিল কোভিড-১৯ সুরক্ষায় বুস্টার ডোজসহ ৩টি টিকা গ্রহণ করা। এছাড়া স্বাস্থ্য বিধি পালনে নিয়মিত করণীয় বিষয়ে স্থানীয় কমিউনিটির সাথে মাস্ক পাড়া, ২০ সেকেন্ড ধরে সাবান ও পানি দিয়ে নিয়মিত হাত পরিস্কার করা, ৩ ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা, অসুস্থতাবোধ করলে সরকারী হটলাইন নাম্বার- ৩৩৩, ১৬২৬৩ ও ১০৫৬৫ তে যোগাযোগ করে সেবা গ্রহণ করা বিষয় গুলো নিয়ে পরামর্শ প্রদান করেন। পাশাপাশি ঝঁরে পড়া শিক্ষার্থীদের পূনরায় স্কুলমুখীকরণ, নারী নির্যাতন, যৌতুক এবং বাল্যবিবাহ প্রতিরোধে অংশগ্রহণকারীগণের মাঝে সচেতনতা সৃষ্টি করা হয়।

এতে অংশগ্রহণকারীগণ মনোযোগ দিয়ে শ্রবণ করে প্রত্যয় ব্যক্ত করে বলেন, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি পালন এবং ৩টি টিকা গ্রহণ করবে।

সামাজিক ও পারিবারিক সমস্যাগুলো দূরীকরণে চেষ্টা করার পাশাপাশি তাদের ছেলে মেয়েদের কে পড়া শোনায় মনোযোগি করবে। তৃণমূল পর্যায়ে পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত জনসাধারণ এ সচেতনতামূলক কর্মসূচি ধারাবাহিক বজায় রাখার জন্য ইউনিসেফ, এডাব ও অর্ণব কক্সবাজারকে আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন সহযোগি স্বেচ্ছাসেবক মোহাম্মদ বোরহান, শারমিন আকতার তানিয়া ও সাদ্দাম হোসেন।

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: