বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:৫২ অপরাহ্ন

রামুর গর্জনিয়ায় ২ ইউপি সদস্যের ইন্তেকাল : এলাকায় শোকের ছায়া

Kasem - Ramu 25-7-2015 (Nur Nahar mup)রামু প্রতিনিধি

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য, বিশিষ্ট সমাজসেবিকা আলহাজ্ব নুর নাহার চৌধুরী (৬১) একই ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য, সমাজ সেবক জাফর আলম আর নেই।

আলহাজ্ব নুর নাহার চৌধুরী জুমাবার ২৪ জুলাই সকাল ১০ টায় চট্টগ্রাম সার্জিস্কোপ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। নুর নাহার চৌধুরীর মেঝ ছেলে গর্জনিয়া ইউনিয়ন কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক, গর্জনিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ন আহবায়ক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লু মায়ের মৃত্যুর বিষয়টি সংবাদকর্মীদের জানিয়েছেন।

আলহাজ্ব নুর নাহার চৌধুরী দীর্ঘদিন দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত ছিলেন। ইতিপূর্বে তিনি ভারতের বোম্বে শহরের টা টা মেমোরিয়াল হাসপাতাল এবং বাংলাদেশের একাধিক হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, ৩ ছেলে, ৫ মেয়ে রেখে যান।

এদিকে মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে আমেরিকা প্রবাসী বড় ছেলে কক্সবাজার মা ও শিশু হাসপাতালের প্রতিষ্ঠাতা সদস্য সাইফুল্লাহ চৌধুরী লেবু পৌঁছলে (শনিবার) নামাজে জানাযার সময় নির্ধারণ করা হতে পারে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

নুর নাহার চৌধুরী রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের রুপকার মরহুম আলহাজ্ব হাকিম মিয়া চৌধুরীর দ্বিতীয় কন্যা এবং গর্জনিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব নাজের চৌধুরীর সহধর্মিনী। আলহাজ্ব নুর নাহার চৌধুরী ২০০৯ সালে গ্রামীন নারী দিবসে জেলার শ্রেষ্ঠ নারী উদ্যোক্তা মনোনীত হন।

এছাড়া ৭ বার নির্বাচিত ইউপি সদস্য জাফর আলম ৬৮ বছর বয়সে ২৪ জুলাই বিকেল ৩টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। শনিবার (২৫ জুলাই) সকাল ১১টায় গর্জনিয়া ক্যাজরবিল প্রাথমিক বিদ্যালয় মাঠে জাফর আলমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গর্জনিয়ার ক্যাজরবিল গ্রামের বাসিন্দা বিশিষ্ট সমাজ সেবক জাফর আলম ১৯৭৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত গর্জনিয়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়াডের্র দায়িত্ব পালন করেছেন। তিনি টানা সপ্তম বারের মত ইউপি সদস্য নির্বাচিত হয়ে উপজেলাতে আলোচনায় আসেন। ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পূর্বে তিনি নাইক্ষ্যংছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

\ শোক প্রকাশ \

রামুর গর্জনিয়া ইউনিয়নের ২ ইউপি সদস্য আলহাজ্ব নুর নাহার চৌধুরী ও জাফর আলমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, রামু রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবুল কাশেম, সাধারণ সম্পাদক আবুল কাশেম সাগর, সহ-সভাপতি অর্পণ বড়ুয়া, সহ-সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবুবকর ছিদ্দিক, অর্থ সম্পাদক ওবাইদুল হক নোমান, দপ্তর ও প্রচার সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, কার্যকরী সদস্য সোয়েব সাঈদ, হাসান তারেক মুকিম, আল মাহমুদ ভূট্টো। কচ্ছপিয়া নাপিতের চর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ব্যবসায়ি জাহাঙ্গীর আলম\ আমারদেশ পাঠক মেলা \ দৈনিক আমারদেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহিবুল্লাহ চৌধুরী জিল্লুর মা গর্জনিয়া ইউনিয়নের সদস্য আলহাজ্ব নুর নাহার চৌধুরী ও একই ইউনিয়নের ইউপি সদস্য জাফর আলমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, দৈনিক আমারদেশ পাঠকমেলা রামু উপজেলা শাখার সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি আহমদ ছৈয়দ ফরমান সহ সংগঠনের সকল নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা আলহাজ্ব নুর নাহার চৌধুরী ও জাফর আলমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং উভয় পরিবাররের শোকাহত স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com