Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / রোহিঙ্গাদের মাঝে ভূয়া সিমকার্ড বিক্রির দায়ে আটক ৬ : ভ্রাম্যমাণ আদালতে ৬ মাস করে সাজা

রোহিঙ্গাদের মাঝে ভূয়া সিমকার্ড বিক্রির দায়ে আটক ৬ : ভ্রাম্যমাণ আদালতে ৬ মাস করে সাজা

মোবাইল সিমকার্ড- ফাইল ফটো

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফে রোহিঙ্গা পাচারে সহায়তা ও জিম্মি করে অর্থ আদায় এবং শরণার্থী রোহিঙ্গা ক্যাম্প গুলোতে গণহারে ভূয়া রেজিট্রেশন করা সিমকার্ড বিক্রি করার অভিযোগে টেকনাফ বিজিবি ও পুলিশের অভিযানে ৬ দালালকে আটক করা হয়। এ অপরাধে জড়িত থাকার সঠিক প্রমাণ পাওয়ার পর আটককৃত দালালদেরকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ৬ মাস করে সাজা প্রদান করে।

থানা সূত্রে জানা যায়, ২১ সেপ্টেম্বর বুধবার দুপুরে বিজিবি ও পুলিশ সদস্যরা পৃথকভাবে অভিযান চালিয়ে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকা থেকে রোহিঙ্গা পাচারে সহায়তা, রোহিঙ্গাদের জিম্মি করে টাকা আদায়, অবৈধ ভূয়া রেজিষ্ট্রেশন করা সিমকার্ড বিক্রিসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িত থাকায় ৬ দালালকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হচ্ছে, হ্নীলা ইউনিয়নের ফুলের ডেইল এলাকার ইউপি সদস্য শীর্ষ ইয়াবা কারবারী শামসুল আলম প্রকাশ বাবুল মেম্বারের ছেলে আল ফাহাদ (১৪), জাদীমোড়া এলাকার মৃত ছৈয়দ আহমদের ছেলে মোঃ নুর উদ্দিন, নয়াপাড়া মুচনী শরণার্থী ক্যাম্পের সি- ব্লকের মোঃ কাসেমের ছেলে আমান উল্লাহ (৩০) একই ব্লকের মৃত হোসেন আহমদের ছেলে মোঃ ইলিয়াছ (৩৪), হোয়াইক্যং লম্বাবিল এলাকার আলি আকবরের ছেলে আব্দুস ছালাম (২৭), চট্টগ্রাম চন্দনাইশ (বরমা) এলাকার মনির আহমদের ছেলে সাহাব উদ্দিন (৫৫)।

এ অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) মাইন উদ্দীন খান বলেন, বিজিবি ও পুলিশ সদস্যদের অভিযানে রোহিঙ্গা পাচারে সহায়তা, রোহিঙ্গাদের জিম্মি করে টাকা আদায়, অবৈধ ভূয়া রেজিষ্ট্রেশন করা সিমকার্ড বিক্রিসহ বিভিন্ন অপরাধে জড়িত থাকায় ৬ জন দালাল আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করা হয়। সাজাপ্রাপ্তদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, গত ২৫ আগস্ট মিয়ানমারে সহিংস ঘটনার পর থেকে টেকনাফের বিভিন্ন স্থানে বিজিবি, কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা রোহিঙ্গা পাচারে সহায়তা ও জিম্মি করে অর্থ আদায় করার দায়ে এ পর্যন্ত ১৫০ জন দালালকে আটকপূর্বক ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে সাজা প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়।

Leave a Reply

%d bloggers like this: