সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামায় ছাত্র-জনতার উপর হামলার অভিযোগে আজিজনগর ইউপি চেয়ারম্যানসহ ১২০ জনের বিরুদ্ধে মামলা

লামায় ছাত্র-জনতার উপর হামলার অভিযোগে আজিজনগর ইউপি চেয়ারম্যানসহ ১২০ জনের বিরুদ্ধে মামলা

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে ছাত্র ও জনতার উপর হামলার ঘটনায় আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিনসহ ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০০/১২০ জনকে বিবাদী করে মামলা দায়ের করা হয়েছে। হামলার ঘটনায় আহত মোহামুদুল হাসান বাদী হয়ে সোমবার বিকালে লামা থানায় মামলাটি দায়ের করেন।


মোহামুদুল হাসান আজিজনগর ইউনিয়নের উত্তর পাড়ার বাসিন্দা আবদুর শুক্কুরের ছেলে। মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত রবিবার (১৮ আগস্ট) বিকাল ২টা থেকে ৩ টার সময় চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন এলাকায় প্রভাব বিস্তার করার জন্য বহিরাগত অজ্ঞাতনামা ১০০ থেকে ১২০ জন সন্ত্রাসী বাহিনী ধারালো দাঁ, কিরিছ, রামদা ও দেশীয় অস্ত্রসহ ভাড়া করে আনেন। পরে সন্ত্রাসী বাহিনীর সদস্যরা আজিজনগর ইউনিয়নে চেয়ারম্যান পাড়াস্থ ইউনিয়ন পরিষদের সামনের মাঠে বৈষম্যবিরোধী ছাত্র ও এলাকার জন সাধারণকে দেখতে পেয়ে অতর্কিত এলোপাথাড়ি মারধর করতে থাকে।


চেয়ারম্যান জসিম উদ্দিনের নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসী, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের পেটুয়া বাহিনী জনসাধারণ ও শিক্ষার্থীদের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পূর্ব পরিকল্পিতভাবে হামলা চালায় বলেও মামলায় উল্লেখ করা হয়। এতে স্থানীয় মোঃ মোহামুদুল হাসান (২০), মোঃ সামিন (১৮), মোঃ মহিম উদ্দিন (২০), কোরবান আলী (১৮), মিজানুর রহমান (২৮), মাহামুদুল হক মাহি (২৫), আবুল খায়ের (৪৫) সহ অনেকেই আহত হয়। হামলায় ঘটনায় মামলা মোকদ্দমা করলে শিক্ষার্থী ও জন সাধারণকে হত্যা করে লাশ গুম করার হুমকিও দেন হামলাকারীরা।


এ বিষয়ে অভিযুক্ত আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন বলেন, সরকার পরিবর্তন হওয়ায় অনেকে সুযোগ নিচ্ছে। তিলকে তাল করে অভিযোগ করছে। ভিত্তিহীন ও মিথ্যা ঘটনা নিয়ে মামলা করা হয়েছে। প্রশাসনকে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি।


মামলা রুজুর সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শামীম শেখ বলেন, ১৮ আগস্টের ঘটনায় মোহামুদুল হাসান বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত ১২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/