Home / প্রচ্ছদ / লামায় অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই : ক্ষয়ক্ষতি ৮ লক্ষাধিক

লামায় অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই : ক্ষয়ক্ষতি ৮ লক্ষাধিক

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামা পৌরসভার কলেজপাড়া এলাকায় আগুনে ওমর ফারুক প্রকাশ বেচু নামে একজনের বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। লামা ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানিয়েছে বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। বৃহস্পতিবার (২ অক্টোবর) বেলা ১১টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, পৌর এলাকার কলেজ পাড়ার দুলাল মিয়ার ছেলে ওমর ফারুক বেচু ব্যবসায়ী কাজে বাড়ির বাইরে ছিলেন। এসময় তার স্ত্রী রাবেয়া বেগম সন্তানকে নিয়ে স্কুলে গেলে এই ফাঁকে বৈদ্যুতিক শক সার্কিট থেকে বসতবাড়িতে আগুন লেগে যায়। বাড়িতে কেউ না থাকায় কোন প্রকার জিনিসপত্র সরানো যায়নি বলে জানায় বাড়ির মালিক। আগুন লাগার খবরপেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে লামা ফায়ার সার্ভিসের দমকল বাহিনী উপস্থিত হয়ে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ওমর ফারুক বেচু এই প্রতিবেদককে জানায়, নগদ টাকা ৭০ হাজার, সকল মালামাল ও বসতবাড়ি সহ তার মোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৮ লক্ষ টাকা।

লামা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার (লিডার) মোজাম্মেল হক জানিয়েছেন, বাড়িতে প্রবেশপথের রাস্তা সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ভিতরে ঢুকতে পারেনি। পরে মেশিন নামিয়ে দ্রুত পাশের পুকুর থেকে পানির লাইন দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তিনি সকল বসতবাড়িতে যাতায়াতের রাস্তা সুগম করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের অনুরোধ করেন।

 

Leave a Reply

%d bloggers like this: