Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / লামায় এক নবমুসলিমের রহস্যজনক মৃত্যু

লামায় এক নবমুসলিমের রহস্যজনক মৃত্যু

ছবি ফেইসবুক থেকে সংগৃহীত

 

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামায় এক নবমুসলিমের রহস্যজনক মৃত্যু হয়েছে। রোববার দিবাগত গভীর রাতে তার মৃত্যু হয়েছে বলে পরিবারের সুত্রে জানা গেছে। মৃত সাধন দাশ প্রকাশ লাততুয়া (৪৫) উপজেলার সরই ইউনিয়নের ৩নং ওয়ার্ড হাবিবুর রহমান পাড়ার ননী গোপাল দাশ এর ছেলে।

জানা যায়, সদ্য হিন্দু ধর্ম থেকে সে মুসলিম ধর্ম গ্রহণ করে। নিজ ধর্ম ত্যাগের বিষয়ে ক্ষিপ্ত হয়ে কেউ বা কারা তাকে হত্যা করতে পারে বলে স্থানীয় অনেকে ধারনা করছেন।

অপরদিকে হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে মর্মে নিহতের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। হৃদরোগে মৃত্যুর বিষয়টি কিভাবে নিশ্চিত হয়েছেন এমন প্রশ্নের উত্তরে পরিবারের পক্ষ থেকে জানানো হয় গ্রাম্য ডাক্তার দিয়ে পরীক্ষা করা হয়েছে। ধর্ম ত্যাগের বিষয়ে পরিবারের লোকজন অস্বীকার করেন এবং এইটি গুজব বলেও দাবি করা হয়।

নাম প্রকাশ না করা সত্ত্বে একই এলাকার একজন বলেন, সাধন দাশ প্রকাশ লাততুয়া ইসলাম ধর্ম গ্রহণ করেছে বলে আমাদের জানায়। তার বর্তমান নাম মো. শাহজাহান। আমরা তার কাছ থেকে বিষয়টি জেনে তার টুপি পরিহিত ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারও করি।

এদিকে সাধন দাশ এর মৃত্যুর সংবাদ শুনে সোমবার সকালে তার বাড়িতে যান, সরই ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উল আলম ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুর আলম সহ অনেকে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মনির বলেন, আমাদের কাছে কেউ অস্বাভাবিক মৃত্যুর বিষয়ে অভিযোগ করেনি। অভিযোগ না গেলে আমাদের কিছুই করার নাই।

Leave a Reply

%d bloggers like this: