Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় খোলা বাজারে বিক্রি হচ্ছে ভিজিডি চাউল : তথ্য গোপন করতে চলছে বস্তা পরিবর্তন

লামায় খোলা বাজারে বিক্রি হচ্ছে ভিজিডি চাউল : তথ্য গোপন করতে চলছে বস্তা পরিবর্তন

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামা বাজারের খোলা বাজারে বিক্রি হচ্ছে সরকারী “ভিজিডি কর্মসূচীর খাদ্যশস্য”।মহিলা বিষয়ক অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কর্তৃক দুঃস্থ মহিলা উন্নয়ন কর্মসূচীর এই খাদ্যশস্য খোলা বাজারে বিক্রি করার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন লামা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা।

সরজমিনে ঘুরে দেখা যায়, লামা বাজার কেন্দ্রীয় হরি মন্দিরের পশ্চিম পাশে নিউ রনি স্টোর এর দোকানের গুদামে ৩০ কেজি ওজনের ১৮৪ বস্তা ভিজিডি কর্মসূচীর চাউল মজুদ রয়েছে। ঘটনাস্থলে গেলে দেখা যায় সরকারী চালের বস্তা গুলো পরিবর্তন করা হচ্ছে। এবিষয়ে রনি স্টোরের মালিক রনি দাশ জানায়, আমি চকরিয়ার এক ডিও ব্যবসায়ীর কাছ থেকে এই চাউল ক্রয় করেছি। তবে সে কোন প্রকার ক্যাশ মেমো দেখাতে পারেনি। এই চাউল বৈধ না অবৈধ প্রশ্ন করলে রনি জানায় এইটা সরকারী চাউল জানি তবে বৈধ না অবৈধ বলতে পারবনা। প্রথমে এই ব্যবসায়ী এই চাউল সেনাবাহিনী থেকে ক্রয় করেছে বলে জানায়।

এবিষয়ে লামা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসা বলেন, আমি বান্দরবানে রয়েছি। তবে লামা থানাকে বলেছি চাউল গুলো আটক করার জন্য।

বান্দরবান জেলা প্রসাশনের সহকারী জেলা প্রশাসক মফিদুল আলম বলেন, খোলা বাজারে ভিজিডি’র চাউল বিক্রয় আইন সংগত নয়। আমি লামা উপজেলা প্রশাসনকে দ্রæত বিষয়টি আমলে নিতে ব্যবস্থা গ্রহণের জন্য বলছি।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, লামা সহকারী কমিশনার (ভূমি) সায়েদ ইকবাল ঘটনাস্থলে গিয়েছেন।

Leave a Reply

%d bloggers like this: