Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় ছাত্রলীগের আনন্দ মিছিল

লামায় ছাত্রলীগের আনন্দ মিছিল

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’-এর স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। সোমবার (৩০ অক্টোবর) ফ্রান্সের প্যারিসে ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা বোকোভা এক ঘোষণায় একথা জানান। এই অর্জনকে সম্মান জানিয়ে আনন্দ মিছিল করেছে বান্দরবানের লামা মাতামুহুরী ডিগ্রী কলেজ ছাত্রলীগ। সোমবার (৬ নভেম্বর) লামা বাজারের উপজেলা পরিষদ চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিন করে।

আনন্দ মিছিল শেষে পথ সভায় বক্তারা বলেন, গত মঙ্গলবার (৩১ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড’ তালিকায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে স্থান দেয়া হয়েছে। এই তালিকার মাধ্যমে ইউনেস্কো বিশ্বের গুরুত্বপূর্ণ ঘটনা ও ঐতিহ্য সংরক্ষণ করে। ৪৬ বছর আগে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) স্বাধীনতাকামী ৭ কোটি মানুষকে যুদ্ধের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।”

কলেজ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন, লামা পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি মো. রফিক, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদ আদনান সহ দুই শতাধিক ছাত্রলীগ নেতা কর্মী। উক্ত মিছিলে একাত্বতা পোষণ করে যোগ দেয় লামা ফাজিল মাদ্রাসা ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

Leave a Reply

%d bloggers like this: