সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় পাট পণ্য ব্যবহারে গুরুত্ব দিয়ে জাতীয় পাট দিবস পালিত

লামায় পাট পণ্য ব্যবহারে গুরুত্ব দিয়ে জাতীয় পাট দিবস পালিত

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

“সোনালি আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে লামায় পালিত হয়েছে জাতীয় পাট দিবস। সারাদেশের ন্যায় প্রথম বারের মত লামা উপজেলায় পালন করা হয়েছে দিবসটি। সকালে পাটপণ্যের প্রতি জনসাধারণের আগ্রহ বাড়াতে এক বর্নাঢ্য র‌্যালি বের করা হয়।

নিবার্হী অফিসার খিন ওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। অতিথি হিসেবে ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারাবান তহুরা, কৃষি কর্মকর্তা মোঃ নূরে আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, লামা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাপান বড়ুয়া সহ প্রমূখ।

বক্তারা বলেন, পাট বাংলাদেশের প্রধান অর্থকরী ফসল। পাট শাক খাওয়া থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার হয়ে আসছে। পাটজাত দ্রব্য পরিবেশ বান্ধব। সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সেই ঐতিহ্য আবার ফিরিয়ে আনতে পরিবেশ বান্ধব পাটচাষ ও পাটপণ্য উৎপাদনের বিকল্প নেই। এ লক্ষ্য পূরণে জাতীয় পাট দিবস সহায়ক ভূমিকা রাখবে। দেশের অর্থনীতি ও পরিবেশ সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পাটের পণ্যের ব্যবহার বাড়াতে সকলে প্রতি অনুরোধ করেন বক্তরা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/