Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: নির্বাচন সম্পন্ন

লামায় মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: নির্বাচন সম্পন্ন

(সভাপতি আব্দু শুক্কুর, সাধারণ সম্পাদক মো. হানিফ)

 

নিজস্ব প্রতিনিধি; লামা :

বহুল আলোচিত দেশের শীর্ষ ১০টি সমবায় প্রতিষ্ঠানের একটি বান্দরবানের লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর নবম ব্যবস্থাপনা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। চরম আনন্দপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে সম্পন্ন নির্বাচনে সভাপতি পদে সর্বোচ্চ ১৫৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে আব্দু শুক্কুর। প্রতিদ্বন্দ্বী প্রার্থী এ.এম ইমতিয়াজ ৮৪২ ভোট পেয়ে ২য় অবস্থান ও ৩৬ ভোট পেয়ে মো. নুরুল ইসলাম ফরিদ ৩য় অবস্থানে রয়েছে। সহ-সভাপতি পদে অন্যকোন প্রতিদ্বন্ধী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে মোঃ ফরিদুল আলম।

অপরদিকে আনারস প্রতীক নিয়ে ১৪৪১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছে মোঃ হানিফ, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শফিউল আলম হাত পাখা প্রতীক নিয়ে ৫১৪ ভোট পেয়েছেন, মোঃ নাজিম উদ্দীন টেলিভিশন প্রতীক নিয়ে পেয়েছেন ৪৩৫ ভোট। ডিরেক্টর পদে মো. নুরুজ্জামান আম প্রতীক নিয়ে ১৫২৪ ভোট, মো. মোজাম্মেল হক মই প্রতীক নিয়ে ১১৯৭ ভোট ও মো. সুলতান আহম্মদ তালাচাবি প্রতীক নিয়ে ১০৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লি: এর নবম ব্যবস্থাপনা পরিষদের নির্বাচনে ভোটার সংখ্যা তিন হাজার দু’শত বিয়াল্লিশ জন। নির্বাচনে উপস্থিত ভোটারের সংখ্যা ২৪৬৮ জন।

প্রসঙ্গত, সংগঠনটি ১লা জুলাই/১৯৯২ ইং তারিখে প্রতিষ্ঠা লাভ করে। ১৯৯৪ সালের ২১ ডিসেম্বর সমবায় কর্তৃক নিবন্ধিত হয়, নং-বান্দরবান/৩৯। এর পর থেকে প্রতিষ্ঠানটি প্রতি তিন বছর পর পর নির্বাচনী পক্রিয়ায় পরিচালনা পর্ষদ গঠন করে। বর্তমানে সংগঠনটির মূলধন প্রায় ১৬ কোটি টাকা ছেড়ে গেছে।

Leave a Reply

%d bloggers like this: