বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

লামায় সৎমাকে খুনের দায়ে ছেলের যাবজ্জীবন কারাদন্ড

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
বান্দরবানে সৎ মাকে দা দিয়ে কুপিয়ে হত্যার অপরাধে আলী আহমদ (৫৪) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত। এছাড়াও তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ জজ মোঃ ফজলে এলাহী ভূইয়া এই রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামী আলী আহমদ (৬৮) বান্দরবানের লামা উপজেলার সদর ইউনিয়নের মেরাখোলা বেগুনঝিরি গ্রামের মৃত রওশন আলীর ছেলে।

তথ্যটি সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষর আইনজীবী পাবলিক প্রসিকিউটর মোঃ ইকবাল করিম বলেন, আসামী বিরুদ্ধে ৩০২ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে আদালত।

জানা যায়, গত ১৯৯৮ সালে খুনের ঘটনায় জিআর মামলা ২২/৯৮, দায়রা ২৩/৯৯, লামা থানার মামলা নং ৩(৯)৯৮ ধারা ৩০২/৩৪ দন্ডবিধি আইনে আসামী আলী আহম্মদকে এই সাজা দেয়া হয়।

আদালত এজাহার দেওয়া তথ্য অনুযায়ী, রওশন আলী দুটি বিবাহ করেছিলেন। পরে উভয় সংসারে দুই পরিবার মাঝে সম্পত্তি ভাগ বাটোয়ারা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। ১৯৯৮ সালের ৩০ জুন মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় মাতামুহুরি নদীতে পানি আনতে যান ফাতেমা বেগম (৪০)। পানি নিয়ে ফেরার পথে আলী মোহাম্মদ ধারালো দা দিয়ে তার সৎ মা ফাতেমা বেগমকে ঘাড়ে কোপ মারেন। এতে ঘাড় থেকে মাথা দু-ভাগ হয়ে গেলে মাটিতে লুটে পড়েন ফাতেমা বেগম। ঘটনাস্থল থেকে পালিয়ে যান অভিযুক্ত আলী মোহাম্মদ। পর তাকে ধাওয়া করলে মরাখোলা স্কুল থেকে তাকে আটক করা হয়। এই মামলায় ৬ জনর সাক্ষ্যগ্রহণ শেষে আসামীকে যাবজ্জীবন ও অর্থদন্ড মাধ্যমে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন আদালত।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com