Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / লামায় ৫০ হাজার লিটার দেশীয় চোলাই মদ জব্দ

লামায় ৫০ হাজার লিটার দেশীয় চোলাই মদ জব্দ

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামার আজিজনগর ইউনিয়নে অভিযান চালিয়ে ৫০ হাজার লিটার দেশীয় চোলাই মদ ও মদ তৈরির উপকরণ জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা। মঙ্গলবার দুপুরে ইউনিয়ন সদরের হেডম্যান পাড়ায় অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়। এ সময় মিশু মারমা (৩৫) নামের এক নারীকে আটকের পর জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, আজিজনগর বাজার সংলগ্ন হেডম্যান মার্মা পাড়ায় বাণিজ্যিক উদ্দেশ্যে বিপুল পরিমাণ দেশীয় চোলাই মদ তৈরি ও পাচারের জন্য মজুত করা হয়েছে’ এমন গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা অভিযান চালান। এই অভিযানে নেতৃত্ব দেন লামা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সায়েদ ইকবাল। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত একটানা অভিযান চালায় দলটি।

আরো জানায়, এ সময় পাড়ার বিভিন্ন ঘর থেকে বাণিজ্যিকভাবে তৈরিকৃত ৫০ হাজার লিটার মদ, উপকরণ জব্দ করেন। পাশাপাশি মদ তৈরি ও পাচারের সাথে জড়িত পাড়ার বাসিন্দা ইয়াতে মারমার স্ত্রী মিশু মারমাকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা করেন। পরে উদ্ধারকৃত চোলাই মদ ও মদ তৈরির উপকরণ সমূহ প্রকাশ্যে ধ্বংস করা হয়। চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান, উপ-পরিচালক একেএম শওকত ইসলাম, শামীম আহমেদ, সহকারী পরিচালক জিল্লুর রহমান ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযানে অংশ নেয়।

 

লামা উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সায়েদ ইকবাল সাংবাদিককে ৫০ হাজার লিটার চোলাই মদসহ উপকরণ জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করার সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

%d bloggers like this: