সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / সংসদ নির্বাচনে মাশরাফি-সাকিব, মনোনয়ন নিচ্ছেন আওয়ামী লীগের

সংসদ নির্বাচনে মাশরাফি-সাকিব, মনোনয়ন নিচ্ছেন আওয়ামী লীগের

সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

গুঞ্জনটা শুরু হয়েছিল পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালের ঘোষণার পর থেকেই। এরপর থেকে একের পর এক ডালপালা ছড়িয়েছে সেই গুঞ্জনের। সর্বশেষ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে এই গুঞ্জনের ডালপালা আরও ছড়াতে থাকে। এবার সত্যি হতে চলেছে সেই গুঞ্জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ থেকেই মনোনয়নপত্র সংগ্রহ করবেন তারা দুজনই।

মনোনয়নপত্র সংগ্রহের জন্য আগামীকাল রবিবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে আসার কথা রয়েছে জাতীয় দলের এই দুই তারকা ক্রিকেটারের। খবরটি নিশ্চিত করেছেন মাশরাফি নিজেই। সাকিবের ব্যাপারটি নিশ্চিত করেছে আওয়ামী লীগের একটি দলীয় সূত্র।

দলীয় সূত্রে জানা গেছে, নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনছেন মাশরাফি। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব মনোনয়ন কিনবেন মাগুরা-১ আসনের জন্য। মাশরাফি-সাকিবের একটি ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারক মহল থেকে সবুজ সংকেত পেয়েই নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন তারা। তবে এখন পর্যন্ত মাশরাফি কিংবা সাকিবের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

চলতি বছরের মে মাসে একনেকের এক সভা শেষে মাশরাফি-সাকিবের রাজনীতিতে আসার বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন আ হ ম মুস্তফা কামাল। কেবল তাই নয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন পরিকল্পনামন্ত্রী। তবে আওয়ামী লীগের সাধারণ ও সেতুমন্ত্রী সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২০১৯ বিশ্বকাপের আগে রাজনীতিতে সক্রিয় হবেন না মাশরাফি-সাকিব।

সূত্র:মুশাহিদ-priyo.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

নতুন অ্যাটর্নি জেনারেল নিয়োগ

  অনলাইন ডেস্ক : বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/