Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধর্ম / সমাজে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সম্প্রীতির বিকল্প নেই -আশেকউল্লাহ এমপি

সমাজে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সম্প্রীতির বিকল্প নেই -আশেকউল্লাহ এমপি

এম রাসলে খাঁন জয়; কুতুবদিয়া :

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় ২৭ সেপ্টেম্বর হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজার সপ্তমী অনুষ্ঠানে কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন শেষে কেন্দ্রীয় কালি মন্দিরে উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি অধ্যাপক সমীর দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ রাজীব শীলের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিভিন্ন সম্প্রদায় পাশাপাশি অবস্থান করে নিজ নিজ ধর্ম পালন এবং সমাজে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে সম্প্রীতির বিকল্প নেই।

এছাড়াও পার্শ্ববর্তী মায়ানমারে যখন চরম ভাবে মানবতা লংঘিত হচ্ছে, তখন সীমান্তের এপারে সরকার প্রধান থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মানবিকতা বিশ্বব্যাপী প্রশংসা লাভ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর বলেন, সম্প্রদায়িক বন্ধনে আবদ্ধ কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় হিন্দু সম্প্রদায়েরর সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজায় প্রশাসনের পাশা-পাশি শৃঙ্খলায় এবং নিরাপত্তা কর্মী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগ কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে বিভিন্ন পূজা মন্ডপে শৃঙ্খলা কমিটি গঠন করা হয়েছে। তারা সার্বক্ষনিক পূজা মন্ডপে প্রশাসনের পাশা-পাশি দায়িত্ব পালন করে যাচ্ছে।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি অধ্যাপক সমীর দাশের বক্তব্যে বলেন,হিন্দু সম্প্রদায়ের লোকজন বিভিন্ন পূজা মন্ডপে পূজা করবে,আনন্দ করবে,তবে মনে রাখতে হবে অন্য ধর্মের লোকজনের যাতে অসুবিধা না হয় তার প্রতি খেলায় রাখতে হবে। বিশেষ করে মুসলিমদের আযানের এবং নামাজের সময় বাদ্যযন্ত্র বন্ধ রাখতে হবে।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা সুজন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুতুবদিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) দিদারুল ইসলাম ফেরদৌস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ও আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান নূরুচ্ছাফা বি.কম, উপজেলা প্রকৌশলী মোঃ মহসিন, সমবায় কর্মকর্তা কামাল পাশা, সহকারী শিক্ষা অফিসার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মৌলভী মোঃ তাহের, আবু ইউচুফ মাতবর, মাহাবুবুল আলম, আরিফ মোশারফ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মুহাম্মদ তাহের, নজরুল ইসলাম, আছাদ উল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলাম লালা, জাহেদুল ইসলাম ফরহাদ, নাজিম উদ্দিন লালা, আইন বিষয়ক সম্পাদক জিল্লুল করিম, প্রচার সম্পাদক মোঃ শাহাজাহান সিকদার, শ্রম বিষয়ক সম্পাদক মিজবাহ উদ্দিন ইকু, যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী, যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, আরিফুল ইসলাম, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি মোঃ ফারুখ কুতুবী, সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম, ওলামা লীগের সভাপতি কাইছার উদ্দিন,আ’লীগ নেতা এ,টি,এম শাহা আলম কুতুবী, ইউপি সদস্য আবু মুছা, নেজাম উদ্দিন এমইউপি, মোঃ কায়েমসহ সংগঠনের ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতা কর্মীরা এবং সনাতনী ধর্মের অসংখ্য ভক্তরা।

এর আগে সাংসদ আশেক উল্লাহ রফিক উপজেলার ১২টি প্রতিমা ও ২৮টি ঘট পূজা মন্ডপ পরিদর্শন করে সরকারী ভাবে বরাদ্দকৃত সাড় ১১টন খাদ্য শস্য এবং সাংসদে ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটি পূজা মন্ডপের জন্য ৪ হাজার করে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করেন।

Leave a Reply

%d bloggers like this: