http://coxview.com/wp-content/uploads/2022/12/Rafiq-4-12-22.jpg

সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায়

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
শ্রীলংকার কলোম্বোতে সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় অংশ নিয়ে ২টি স্বর্ণ, ২টি রৌপ্য এবং ৯টি তাম্র পদক জিতে নিয়েছে বান্দরবানের লামার “মডার্ণ স্কুল এন্ড কলেজ” এর মেধাবী শিক্ষার্থীরা। দেশের জন্য গৌরব বয়ে আনা এই কৃতি শিক্ষার্থীরা রবিবার (৪ ডিসেম্বর) বেলা ১১টায় লামায় পৌঁছালে ছাদ খোলা বাসে করে সংবর্ধনা জানানোর ব্যবস্থা করেছে লামা উপজেলা পরিষদ ও লামা পৌরসভা।  

এই উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে এক বর্ণাঢ্য র‍্যালী ও গণসংবর্ধনার আয়োজন করা হয়। সংবর্ধনায় জনপ্রতিনিধি, শীর্ষ কর্মকর্তা ও সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেয়। 

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/12/Rafiq-4-12-22-2.jpg?resize=540%2C304&ssl=1

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। আরো উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন ও মিলকী রাণী দাশ, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, ওমর ফারুক সহ প্রমূখ।  

লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল বলেন, জাতীয় পর্যায়ের অর্জন ছাড়িয়ে আজ আন্তর্জাতিক পর্যায়েও সফলতা ছিনিয়ে নিয়ে এসেছে বান্দরবানের লামার “মডার্ণ স্কুল এন্ড কলেজ” এর মেধাবী শিক্ষার্থীরা। গত ২৭ ও ২৮ নভেম্বর শ্রীলংকার কলোম্বোতে অনুষ্ঠিত জুনিয়র অনূর্ধ্ব-২১ সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতা তাদের এই অর্জিত সম্মান লামাবাসিকে গর্বিত করেছে।

লামা মডার্ণ স্কুল এন্ড কলেজের পরিচালক ও স্বর্ণকন্যা জাতীয় কোচ জউপ্রু মার্মা বলেন, সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপ-২০২২ প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে স্বর্ণ (বালক) অর্জন করে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী থিং ক্য উয়ে এবং স্বর্ণ (বালিকা) অর্জন করে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী রুইতুম ম্রো। রৌপ্য (বালিকা) অর্জন করে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী চাই ন্যু উয়ে ও ন্যু মে মার্মা। বিভিন্ন ক্যাটাগরিতে আরো ৯টি তাম্র পদক অর্জন করে নবম শ্রেণির মেধাবী শিক্ষার্থী সিংক্যউ, রুইতুম, ছাইনুয়ই, তুম্পং, রেংহিন, দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী প্রুওয়াংচিং। লামাবাসি আজ যে সম্মান জানিয়েছে, তা আমাদের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে। 

প্রসঙ্গত, সাউথ এশিয়ান কারাতে ফাউন্ডেশন এর আয়োজনে ‘সাউথ এশিয়ান কারাতে প্রতিযোগিতা-২০২২’ এর সহায়তা ও অর্থায়নে ছিল শ্রীলঙ্কা কারাতে-ডু ফাউন্ডেশন, এশিয়ান কারাতে ফাউন্ডেশন ও ওয়াল্ড কারাতে ফাউন্ডেশন। প্রতিযোগিতার স্বীকৃতি প্রদান করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। 

Share

Leave a Reply

http://coxview.com/wp-content/uploads/2022/07/coxview.com-Footar-09-07-2017-JPG.jpg
%d bloggers like this: