বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:২০ পূর্বাহ্ন

শিরোনাম
বিএনপির জন্য অপেক্ষা করবে নির্বাচন কমিশন বঙ্গবন্ধুর দেশে একটি মানুষও গৃহহীন থাকবেনা- প্রধানমন্ত্রী বান্দরবানে জাতীয় পার্টির কর্মী সমাবেশে বিদিশা এরশাদ ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মহেশখালী বিদ্যুৎ-জ্বালানি ছাড়াও মডেল সিটি গড়ে উঠবে কক্সবাজারে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে চলছে ব্যাপক প্রস্তুতি কক্সবাজারে প্রধানমন্ত্রীর জনসভা সফলে ঈদগাঁওতে ব্যাপক প্রস্তুতি : মহাসড়কে তোরণ সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়নশীপে স্বর্ণপদক জয়ীদের গণসংবর্ধনা লামায় টেকনাফে পর্যটকবিহীন জাহাজে আগুন শুয়ে বই পড়লে যা হয় ঢাবির হল শাখার উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক হলেন ঈদগাঁওর আহসান

সামরিক মহড়ায় ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া

http://coxview.com/wp-content/uploads/2022/11/Attack-North-Korea-Missiles.jpg

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়া বন্ধ না হলে কঠোর জবাব দেওয়ার হুমকি দিয়েছিল উত্তর কোরিয়া। উত্তর কোরিয়া বুধবার বিভিন্ন ধরনের অন্তত ১০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। এর মধ্যে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রথমবারের মতো দক্ষিণ কোরিয়ার জলসীমার কাছাকাছি এসে পড়েছে। দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী এমন দাবি করেছে।

স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রটি দক্ষিণ কোরিয়ার পূর্ব উপকূল থেকে এবং উলেউংডো দ্বীপের কাছে পানিতে গিয়ে পড়ে। এই ঘটনার পরে সেখানকার বাসিন্দাদের ভূগর্ভস্থ আশ্রয়কেন্দ্রে সরে যেতে বলা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বলছেন, স্থানীয় সময় বুধবার সকালে পিয়ংইয়ং তার পূর্ব উপকূল থেকে অন্তত ১০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। সিউলের জয়েন্ট চিফস অফ স্টাফ বলেছেন, বিভিন্ন ধরনের ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে পূর্ব এবং পশ্চিম দিকে।

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় উপকূলে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়। এরইমধ্যে দক্ষিণ কোরিয়ার মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন দীপ উলেউংদোতে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণ কোরিয়া বলছে, উত্তর কোরিয়ার ছোড়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রথমবারের মতো বিরোধপূর্ণ সমুদ্রসীমার দক্ষিণে এসে পড়ে। এলাকাটি দক্ষিণ কোরিয়ার আঞ্চলিক জলসীমার কাছাকাছি অবস্থিত। চলতি সপ্তাহে কোরীয় উপদ্বীপের চারপাশে যৌথ সামরিক মহড়া চালানো বন্ধ করার জন্য যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়াকে পিয়ংইয়ংয়ের সতর্ক করার এক দিন পরই উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র ছুড়ল।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com