শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:২৩ অপরাহ্ন

শিরোনাম

সেতুর অভাবে দূর্ভোগে ইসলামাবাদের গজালিয়াবাসী

http://coxview.com/wp-content/uploads/2021/02/Bridge-Sagar-16-2-21.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/02/Bridge-Sagar-16-2-21.jpg?resize=720%2C540

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদের গজালিয়াবাসী একটি সেতুর অভাবে সীমাহীন দুর্ভোগে রয়েছেন দীর্ঘকাল ধরে। নদীর দক্ষিণ তীরে নানা শাক সবজির ব্যাপক চাষাবাদ হয়। যার কারণে, চাষীরা নদী পার হতে চাষীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। নদীর কারণে গ্রামটি দুইভাগে বিভক্ত হওয়ায় নদী পারাপারের একমাত্র ভরসা নৌকা। নৌকা দিয়ে নদী পারপারের জন্য চরম দুর্ভোগ পোহাতে হয় সকলকে।

ইসলামাবাদ ইউনিয়নের পূর্ব সীমানায় অবস্থিত পূর্ব গজালিয়া। যেখানে হাজার হাজার মানুষের বসতি। পূর্ব গজালিয়া মাঝ দিয়ে প্রবাহিত ঈদগাঁও নদী বিভক্ত করেছে গ্রামটি। নদীর দুই তীরে রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা। নদী পারাপারের একমাত্র ভরসা নৌকা। উত্তর-দক্ষিণ তীরের লোকজনকে স্কুল-কলেজ, ব্যাংক, প্রসানিক ও স্বাস্থ্যসেবা পেতে যেতে হয় ঈদগড় এর ঢালার রাস্তা দিয়ে।

স্থানীয়দের দাবী, ঈদগাঁও নদীর উপর গজালিয়া হয়ে ঈদগড়ের সংযোগ সেতু নির্মাণের।

স্থানীয়দের দাবী, নদীর উপর সেতু নির্মাণ হলে এই অঞ্চলের মানুষের দুর্ভোগ লাঘব হবে। অবকাঠামো উন্নয়নের পাশাপাশি জীবন যাত্রার মান ও ব্যবসা বাণিজ্যেরও উন্নতি ঘটবে।

কজন পথচারীরা জানান, জনগণের দুর্ভোগ লাঘবে জন্য পূর্ব গজালিয়া গ্রামের মধ্যবর্তী নদীতে সেতু খুবই প্রয়োজন। সেতু নির্মাণ হলে এতে জনগণ এর আর্থ-সামাজিক ব্যাপক উন্নয়ন হবে।

মেম্বার সিরাজুল ইসলাম জানান, দীর্ঘবছর ধরে এই স্থানে সেতু নির্মাণের লক্ষে কার্যক্রম অব্যাহত রয়েছে।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com