Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / স্থান পরিবর্তন ও দলীয় কোন্দল উপেক্ষা করে লামায় বিএনপি’র সফল সমাবেশ

স্থান পরিবর্তন ও দলীয় কোন্দল উপেক্ষা করে লামায় বিএনপি’র সফল সমাবেশ

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

পূর্ব নির্ধারিত স্থানে প্রশাসনের নিষেধাজ্ঞা ও দলীয় কোন্দলকে উপেক্ষা করে নতুন স্থানে সফলভাবে সমাবেশ করেছে লামা বিএনপি। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত লামা বাজারস্থ জেলা পরিষদ গেস্ট হাউজের দ্বিতীয় তলায় ‘সদস্য সংগ্রহ ও নবায়ন’ কার্যক্রম উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা কমিটির আগমণকে ঘিরে প্রচুর উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে লামা উপজেলার দলীয় নেতাকর্মীদের মাঝে। সকাল সাড়ে ১০টায় লামা পৌঁছায় বান্দরবান জেলা বিএনপি’র নেতৃবৃন্দরা। লাইনঝিরি নামক স্থান থেকে মোটর শোভাযাত্রা করে বরণ হয় নেতৃবৃন্দকে। জেলা উপজেলার নেতাকর্মীরা লামা বাজার বাস স্টেশনের পৌঁছে সেখান থেকে পায়ে হেঁটে মৌন মিছিল করে সভাস্থলে পৌঁছায়। প্রায় সহস্রাধিক নেতাকর্মীর সমাগম হয় আলোচনা সভায়।

লামা পৌর বিএনপি’র সভাপতি আবদুর রব এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি মিসেস মাম্যাচিং। পৌর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম সোহেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা, জেলা যুবদল নেতা শিমুল দাশ, সেলিম রেজা, স্বেচ্ছাসেবকদল নেতা রিটল, মো. হারুন, উপজেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দিন (কাউন্সিলর), গজালিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আবুল কালাম, যুবদল আহবায়ক মো. শাহীন, পৌর যুবদল সভাপতি সুলতান আহমদ মোমিন, ছাত্রদল নেতা শাফায়েত রাসেল, ইয়াছিন আরাফাত বুলবুল সহ প্রমূখ।

বিএনপি’র সার্বিক দিক তুলে ধরে মূল বক্তব্য রাখেন বান্দরবান জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা। তিনি বলেন, মূল ধারার বাহিরে গিয়ে যারা সদস্য ফরম পূরণ করবেন তাদের ফরম কেন্দ্রে যাবেনা। আমরা (মাম্যাচিং-জাবেদ) অনুমোদিত কমিটি। আমাদের স্বাক্ষর ছাড়া সদস্য ফরম অবৈধ। তিনি জেলা বিএনপি’র সভাপতি দাবী করা অন্যজনকে চোর হিসেবে আখ্যাহিত করে বলেন, যাদের মধ্যে বিএনপি’র আদর্শ নাই তারা তো বেঈমানী করবেই। টাকার বিনিময়ে যারা দলীয় নমিনেশন দেয় তাদের কাছে দল নিরাপদ নয়। ১৯৯১ সালে বান্দরবানে আওয়ামীলীগের প্রার্থীকে জয়যুক্ত করতে কাজ করেছে লামা বিএনপি’র সভাপতি আমির হোসেন ও সাধারণ সম্পাদক থোয়াইনু অং চৌধুরী। বিএনপি’র দলীয় কোন্দলের কারণে জনসমর্থন থাকা সত্ত্বেও বান্দরবানে প্রার্থী নির্বাচিত হতে পারে না। অপরদিকে বর্তমানে দেশে গণতন্ত্র নেই বলে উল্লেখ করে এই নেতা বলেন, বর্তমান নামধারী বিরোধী দল জাতীয়পার্টি একটি হিজরা দল। ৪৭ মিনিটের বক্তব্যে অধিকাংশ সময় ধরে তিনি দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান জেলা বিএনপি’র সভাপতি মিসেস মাম্যাচিং বলেন, কারবালার প্রান্তে এজিদের কারণে হাসান হোসেনকে জীবন দিতে হয়েছিল। তেমনি জেলা বিএনপি’র নামধারী ভুয়া কমিটির কারণে আজ দলের এই অবস্থা। তিনি দৃঢ় কন্ঠে লামা উপজেলা বিএনপি কমিটিকে বলেন, আগামী ১ মাসের মধ্যে আপনারা মূল ধারায় না আসলে কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করা হবে।

Leave a Reply

%d bloggers like this: