Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বিনোদন ও সাংস্কৃতিক / ‘হালদা’ ছবির দুই মিনিটের ট্রেলারেই মুগ্ধতা

‘হালদা’ ছবির দুই মিনিটের ট্রেলারেই মুগ্ধতা

অভিনেতা তৌকীর আহমেদ ভালোই জাত চিনিয়েছেন ‘দারুচিনি দ্বীপ’, ‘জয়যাত্রা’, ‘রূপকথার গল্প’ ও সর্বশেষ ‘অজ্ঞাতনামা’ দিয়ে চলচ্চিত্রকার হিসেবে। এবার আসছে তার নতুন ছবি ‘হালদা’।

১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে ছবিটি। তার আগে ছোট্ট টিজার এবং ‘নোনাজল’ গানটি দিয়ে সবার দৃষ্টি নিজের দিকে ঘুরিয়ে নিলেন নির্মাতা তৌকীর। মুগ্ধতার সেই ঘোর না কাটতেই ৫ নভেম্বর প্রকাশ পেল ছবিটির প্রথম ট্রেলার। দুই মিনিট কয়েক সেকেন্ডের এই ট্রেলারটি যে-ই দেখছেন সে-ই মুগ্ধ হচ্ছেন।

‘হালদা’ ছবির গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য ও পরিচালনা তৌকীর আহমেদের। চট্টগ্রামের ঐতিহাসিক হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবন-বৈচিত্র্যই এর বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী।

মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবন প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।

‘হালদা’ নিয়ে পরিকল্পনা প্রসঙ্গে পরিচালক তৌকীর আহমেদ বলেন, ‘আমার ইচ্ছে, ছবিটি বাণিজ্যিকভাবেও সফল হোক। এ জন্য পরিবেশনার জন্য অভি কথাচিত্র আমাদের সঙ্গে যুক্ত হয়েছে। ১ ডিসেম্বর অন্তত ৩০-৪০টি প্রেক্ষাগৃহে যেন এটি মুক্তি পায়- এ ব্যবস্থা করতে চাই।’

ছবিতে জাহিদ হাসানকে দেখা যাবে খলচরিত্রে। মোশাররফ করিম থাকছেন জেলের ভূমিকায়। আর তাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন স্বপ্নবাজ এক তরুণীর ভূমিকায়। এছাড়া আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ।

সূত্র:deshebideshe.com;ডেস্ক।

 

Leave a Reply

%d bloggers like this: