শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:৩৫ অপরাহ্ন

১৬১ কোটি টাকায় টিভি স্বত্ব বিক্রি করল বিসিবি

http://coxview.com/wp-content/uploads/2021/05/Sports-Logo-BCB.jpg

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/05/Sports-Logo-BCB.jpg?resize=615%2C340আগামী আড়াই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্প্রচার স্বত্ব কিনলো বাংলাদেশি মার্কেটিং এজেন্সি ব্যানটেক। এ সময়কালে অফিসিয়াল ব্রডকাস্টার হিসেবে বিসিবিকে ১৬১ কোটি ৭৩ লাখ টাকা পরিশোধ করবে প্রতিষ্ঠানটি। ক্রিকেটারদের ভালো পারফরম্যান্সের কারণেই, এই চড়া মূল্য পাওয়া গেছে বলে মনে করে ক্রিকেট বোর্ড।

সোমবার (১৭ মে) উন্মুক্ত নিলামে অংশ নিয়ে সম্প্রচার স্বত্ব কিনে নেয় প্রতিষ্ঠানটি। এ চুক্তির আওতায় আগামী আড়াই বছরে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ১০টি হোম সিরিজ সম্প্রচারের একমাত্র রাইট এখন ব্যানটেকের। নিলামে ১৯ মিলিয়ন ইউএস ডলার বেস প্রাইস ঠিক করে দিয়েছিলো বিসিবি। বাংলাদেশি মুদ্রায় যা ১৬১ কোটি টাকা।

নিলামে বেস প্রাইস থেকে কিছুটা বেশি ১৯.০৭ মিলিয়ন প্রস্তাব করে ব্যানটেক। অন্য কেউ বিডে অংশ না নেয়ায়, পরে এই মূল্যেই টাইগারদের টেলিভিশন রাইটসটি পেয়ে যায় তারা। এর আগে বাংলাদেশ-উইন্ডিজ হোম সিরিজের স্বত্বও পেয়েছিলো ব্যানটেক। বিসিবির আগের চুক্তিটি ছিলো গাজী টিভির সঙ্গে ছয় বছরের। সে সময় ২০ দশমিক শূন্য ২ মিলিয়ন ইউএস ডলার পেয়েছিলো ক্রিকেট বোর্ড।

 

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

https://www.facebook.com/coxviewnews

Design BY Hostitbd.Com