Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / অপরাধ, আইন-আদালত / ১৯ হাজার টাকার জন্য খুন : লামায় মুরুং কার্বারী হত্যার ঘটনায় খুনির দায় স্বীকার

১৯ হাজার টাকার জন্য খুন : লামায় মুরুং কার্বারী হত্যার ঘটনায় খুনির দায় স্বীকার

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের কার্বারী মারক মুরুং (৫৫) হত্যার ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্ধি দিয়েছে খুনি মংছাচিং মার্মা (২৫)। লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন, বুধবার লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে খুনি ১৯ হাজার টাকার জন্য এই হত্যাকান্ড ঘটিয়েছিল বলে তার বক্তব্যে স্বীকার করে।

তিনি আরো বলেন, গ্রেফতারের পর ঘাতককে আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে বিজ্ঞ আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডের দুই দিনের মাথায় ঘাতক মংছাচিং মার্মা স্বেচ্ছায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।

ঘাতক মংছাচিং মার্মার স্বীকারোক্তির উদ্ধৃতি দিয়ে মামলার তদন্তকারী অফিসার লামা থানা পুলিশের উপ-পরিদর্শক কামাল উদ্দিন বলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের বাকঁখালী হেডম্যান পাড়ার মৃত রইনা মুরুং এর ছেলে বৃদ্ধ মারক মুরং এর লামার ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকায় জায়গা জমি রয়েছে।

গত ২৬ জুলাই বুধবার মারক মুরুং তার বর্গা জমির খাজনা নিতে ত্রিশডেবা এলাকায় আসেন এবং রাতে থাকেন। ত্রিশডেবা এলাকার ক্যওলাঅং মার্মা (৩০) ও উমং মার্মা (৩৭) তার জমির বর্গা চাষী। বৃহস্পতিবার সকালে চাষা ক্যওলাঅং মার্মা থেকে জমি লাগিয়তের খাজনা ১৯ হাজার টাকা নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়।

ফেরার পথে ধারালো দা নিয়ে পিছু নেয় ঘাতক মংছাচিং মার্মা। এক পর্যায়ে দুর্গম পাহাড়ি এলাকা মুরুং ঝিরির আগা নামক স্থানে পৌঁছলে বৃদ্ধ মারক মুরুং এর পিঠে অতর্কিতভাবে পিছন থেকে দা দিয়ে কোপ দেয়। কোপের আঘাতে সে পড়ে গেলে আরেক কোপে তার শরীর থেকে মাথাটি বিচ্ছিন্ন করে ফেলে। পরে মৃত্যু নিশ্চিত হয়ে বৃদ্ধের পকেটে থাকা নগদ ১৮ হাজার ৫শ’ টাকা নিয়ে নেয় এবং ছিন্ন মস্তকটি পাশের ঝিরিতে ফেলে দেয়।

প্রসঙ্গত, সম্প্রতি সময়ে লামা থানা পুলিশ বেশ কয়েকটি সূত্র বিহীন হত্যা মামলার অতিদ্রুত সঠিক তথ্য উপস্থাপন করে মামলার প্রকৃত দোষীদের বিচারের কাঠগড়ায় দাড়ঁ করাকে সক্ষম হয়েছেন।

উল্লেখযোগ্য, গত ২৫ মার্চ লামার বনপুর এলাকার সাবেক মেম্বার ক্যাহ্লাচিং মার্মা স্বামী স্ত্রী জোড়া খুন, গত ২৭ মে সরই ইউনিয়নের মোটর সাইকেল চালক কামাল উদ্দিন হত্যা, গত ১০ মে ফাইতং ইউনিয়নে ভগ্নিপতি মংহ্লাথোয়াই মার্মার হাতে শ্যালক ছাথোয়াই মার্মা খুন।

Leave a Reply

%d bloggers like this: